শনিবার, ২৫ মার্চ, ২০২৩ ০০:০০ টা

সত্তরে বিয়ের পিঁড়িতে অবসরপ্রাপ্ত অধ্যাপক

বাগেরহাট প্রতিনিধি

সত্তরে বিয়ের পিঁড়িতে অবসরপ্রাপ্ত অধ্যাপক

বাগেরহাটের রামপালে ৭০ বছরের অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক শওকত আলী হাওলাদার অবশেষে চিরকুমারের অবসান ঘটালেন। এক কন্যা সন্তানের জননী বিধবা শাহিদা আক্তার নাজুকে (৩৫) বিয়ে করে দাম্পত্য জীবন শুরু করেছেন তিনি। রামপাল সরকারি কলেজের অবসরপ্রাপ্ত এই শিক্ষক বিয়ের পর তার শওকত হাওলাদার নামের ফেসবুক আইডিতে নববধূর সঙ্গে ছবি পোস্ট করার পর দ্রুত তা ভাইরাল হয়ে যায়। অনেকে স্ত্রী নাজুর সঙ্গে অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক শওকত আলী হাওলাদারের যুগল ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস দিয়ে শুভকামনা জানালেও আবার অনেকে কটু মন্তব্য করতেও ছাড়েননি।

খোঁজ নিয়ে জানা গেছে, রামপাল উপজেলার জিগিরমোল্লা গ্রামের চিরকুমার অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক শওকত আলী হাওলাদারের বাড়ি হলেও তিনি হুড়কা গ্রামে বসবাস করেন। রামপাল কলেজে শিক্ষকতার পাশাপাশি ভাইবোনদের মানুষ করতে তার সময়মতো বিয়ে করা সম্ভব হয়ে ওঠেনি। পরিবারের সদস্যরা শওকত আলী হাওলাদারকে বিয়ে করার জন্য চাপ দিলেও তিনি সব সময় তা এড়িয়ে গেছেন। বর্তমানে ভাইবোনরা সবাই বিয়ে করে সংসার নিয়ে ব্যস্ত রয়েছেন। এতে অবসরপ্রাপ্ত এই কলেজ শিক্ষক একাকিত্ব অনুভব করায় ৭০ বছরে এসে পাশর্^বর্তী মোংলা উপজেলার মিঠাখালীর এক কন্যা সন্তানের জননী বিধবা শাহিদা আক্তার নাজুর সঙ্গে দাম্পত্য জীবন শুরু করেন। গত শনিবার ১০ লাখ টাকা দেনমোহরানা দিয়ে এবং নগদ ৫ লাখ টাকা ওয়াসিলে এ বিয়ে সম্পন্ন হয়। শওকত আলীর ছোট ভাই আবদুল হালিম খোকন সাংবাদিকদের বলেন, আমরা বড় ভাইয়ের কাছে মানুষ হয়েছি। সারাটা জীবন তিনি আমাদের সুখে-দুঃখে বটবৃৃক্ষের মতো আগলে রেখেছেন। বড় ভাই কলেজ শিক্ষকতা থেকে অবসরে চলে আসায় এবং বর্তমানে আমরা নিজের পরিবার ও ব্যবসার কাজে ব্যস্ত থাকার কারণে তিনি অনেকটা একাকিত্ব বোধ করছিলেন। তার এই একাকিত্ব দূর ও তাকে দেখভাল করতে এ সময় তার একজন সঙ্গিনী খুবই দরকার ছিল। এ পরিস্থিতিতে আমরা তাকে বিয়ের জন্য জোর অনুরোধ করলে একপর্যায়ে তিনি রাজি হন।

এরপর আমরা মোংলার মিঠাখালির এক কন্যা সন্তানের জননী বিধবা শাহিদা আক্তার নাজুর সঙ্গে তার বিয়ে সম্পন্ন করেছি। কনের আগের সংসারের মেয়েটার দায়িত্ব আমার বড় ভাই নিয়েছেন। তারা বর্তমানে সুখে শান্তিতে সংসার করছেন। নতুন বর এবং কনে আগামীতে হজেও যাবেন। তিনি দেশবাসীর কাছে এই নব দম্পতির জন্য দোয়া কামনা করেছেন।

সর্বশেষ খবর