শনিবার, ১ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

খুলে গেল সব স্টেশন ৬ ঘণ্টা করে চলবে মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদক

শেওড়াপাড়া আর উত্তরা মধ্য স্টেশন চালু করে মেট্রোরেলের প্রথম পর্বের ৯টি স্টেশনই খুলে দেওয়া হলো। গতকাল সকাল সাড়ে ৮টায় চালু হয় বাকি এ দুটি স্টেশন। এখন থেকে সবকটি স্টেশনেই থামবে মেট্রোরেল।

এ ছাড়া আগামী ৫ এপ্রিল বুধবার শুরু হবে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ট্রেন চলাচল; আর ভোর থেকে মধ্যরাত পর্যন্ত চলবে জুলাই থেকে।

গত ডিসেম্বরে সীমিত পরিসরে এ স্বপ্নযাত্রা শুরুর পর থেকেই বাড়ছে মেট্রোরেলের পরিধি। দুটি দিয়ে যাত্রা শুরু করলেও এখন প্রথম পর্বের ৯টি স্টেশনই সচল হলো। এতে যাত্রীরা আধুনিক এ যাতায়াত সুবিধার সেবা নিতে পারবেন সব স্টেশন থেকেই।

স্টেশন দুটির উদ্বোধন ঘিরে এদিন সকাল থেকেই নিজেদের সব প্রস্তুতি সম্পন্ন করে যাত্রীর অপেক্ষায় ছিল মেট্রোরেল কর্তৃপক্ষ। সকাল ৮টা থেকেই একে একে আসতে শুরু করেন যাত্রীরা। অনেকেই টিকিট কাটেন ম্যানুয়াল পদ্ধতিতে। আবার অনেকের পছন্দ স্বয়ংক্রিয় মেশিন। কোনো ঝামেলা ছাড়াই টিকিট সংগ্রহ করে মেট্রোতে চাপেন যাত্রীরা। ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কর্তৃপক্ষ আগেই বলেছিল, মার্চে প্রথম পর্ব অর্থাৎ উত্তরা থেকে আগারগাঁও অংশের ৯টি স্টেশনই চালুর পরিকল্পনা তাদের। সেই হিসেবে গতকাল চালু হলো এ পথের শেষ দুটি স্টেশন। শেওড়াপাড়া আর উত্তরা মধ্য স্টেশন। চলবে যথারীতি সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত।

 

 

সর্বশেষ খবর