রবিবার, ২ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা
র‌্যাব হেফাজতে মৃত্যু

বিচার বিভাগীয় তদন্ত দাবি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বিচার বিভাগীয় তদন্ত দাবি

র‌্যাব হেফাজতে সম্প্রতি নওগাঁর ভূমি অফিসের কর্মী সুলতানা জেসমিনের মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন রাজশাহীর বিশিষ্টজনরা। রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে গতকাল সচেতন নাগরিকদের পক্ষে হেরিটেজ রাজশাহীর সভাপতি গবেষক মাহবুব সিদ্দিক সংবাদ সম্মেলনে এই দাবি জানান।

এ সময় বিশিষ্ট কলামিস্ট অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসউদ, রাষ্ট্রসংস্কার আন্দোলন রাজশাহীর আহ্বায়ক অ্যাডভোকেট হাসনাত বেগ প্রমুখ উপস্থিত ছিলেন।

মাহবুব সিদ্দিক লিখিত বক্তব্যে আরও বলেন, র‌্যাব হেফাজতে সম্প্রতি সুলতানা জেসমিনের মৃত্যুর ঘটনাটি সরেজমিন অনুসন্ধানের জন্য রাজশাহীর বিশিষ্টজনদের একটি দল ৩১ মার্চ নওগাঁ সফর করেন। তারা সুলতানা জেসমিনকে উঠিয়ে নেওয়ার ঘটনাস্থল নওগাঁ শহরের মুক্তির মোড় এলাকা পরিদর্শন করেন এবং সেখানে প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেন। এ সময় নিহতের পরিবারের সদস্য, নওগাঁর কয়েকজন বিশিষ্ট ব্যক্তি, সাংবাদিক এবং নওগাঁর বিভিন্ন এলাকা থেকে আসা যুব নেতারা সেখানে ছিলেন। পরিদর্শন ও সাক্ষাৎকার শেষে নিহত জেসমিনের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে অনুসন্ধানকারী দলের ধারণা জন্মেছে, তারা (নিহতের পরিবার) ভীত-সন্ত্রস্ত এবং নিরাপত্তাহীনতায় ভুগছেন।

সর্বশেষ খবর