বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

গুলি করে ইউপিডিএফ কর্মীকে হত্যা

গণপিটুনিতে নিহতের ঘটনায় অবরোধ

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ির দীঘিনালায় প্রতিপক্ষের গুলিতে ত্রিদিব চাকমা (৪২) নামে এক ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ কর্মী নিহত হয়েছেন। উপজেলার দুর্গম পুকুরঘাট এলাকায় মঙ্গলবার এ ঘটনা ঘটে। তবে পুলিশ ওই সময় তার লাশ খুঁজে না পেয়ে ঘটনাস্থল থেকে ফিরে যায়। রাতে নিহতের স্ত্রী মিটেনা চাকমা ত্রিদিবের লাশ নিয়ে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে হাজির হন। নিহত ত্রিদিব চাকমা দীঘিনালার কবাখালী ইউনিয়নের কৃপাপুর গ্রামের দেবেন্দ্র

চাকমার ছেলে। দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্বরত চিকিৎসক রাশেদুল ইসলাম জানান, হাসপাতালে আনার আগেই ত্রিদিবের মৃত্যু হয়েছে। তার বুকে ও কোমরে গুলির চিহ্ন রয়েছে। দীঘিনালা থানার ওসি মোহাম্মাদ আলী জানান, খবর পেয়ে পুলিশ লাশটি হেফাজতে নেয়। বুধবার তার লাশ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এদিকে ইউপিডিএফ-এর প্রচার ও প্রকাশনা বিভাগের পক্ষ থেকে নিরন চাকমা এক প্রেস বিজ্ঞপ্তিতে নিহত ত্রিদিব চাকমাকে তাদের কর্মী উল্লেখ করে এ হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

খাগড়াছড়ির পাঁচ উপজেলায় আধাবেলা সড়ক অবরোধ ইউপিডিএফের : খাগড়াছড়ির পাঁচ উপজেলায় গতকাল আধাবেলা সড়ক অবরোধ করে ইউপিডিএফ। ভোর ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলে এ সড়ক অবরোধ। মানিকছড়িতে সম্প্রতি চাঁদাবাজি করতে গিয়ে হ্লাচিং মং মারমা (উষা) নামে এক ইউপিডিএফ কর্মী গণপিটুনিতে নিহত হন। এর প্রতিবাদে রামগড়, লক্ষ্মীছড়ি, গুইমারা, মানিকছড়ি ও মাটিরাঙ্গায় আধাবেলা সড়ক অবরোধের ডাক দেয় ইউপিডিএফ।

লক্ষ্মীছড়ি উপজেলায় সড়কে অবরোধ চলাকালে কয়েকটি সিএনজি, মোটরসাইকেল ভাঙচুর করে অবরোধকারীরা। মানিকছড়ি ময়ূরখীল এলাকায় কলেজিয়েট স্কুলের সামনে টায়ার ও গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধের চেষ্টা চালায় পিকেটাররা। খবর পেয়ে পুলিশ গিয়ে গাছের গুঁড়ি সরিয়ে দেয়। ঢাকা থেকে ছেড়ে আসা নাইট কোচগুলো পুলিশি পাহারায় খাগড়াছড়ি পৌঁছে। অবরোধ চলাকালে নিরাপত্তা ব্যবস্থা জোরদার ছিল।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর