রবিবার, ৯ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

চাঁদাবাজির মামলায় কারাগারে কাউন্সিলর

নিজস্ব প্রতিবেদক, রংপুর

চাঁদাবাজির মামলায় রংপুর সিটি করপোরেশনের ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর, তাজহাট থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকারিয়া আলম শিপলুর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল রংপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে কাউন্সিলর শিপলুর বিরুদ্ধে থাকা ৪টি মামলার জামিন আবেদন করা হয়। আদালতের বিচারক আহসানুল হক রানা ২টি মামলার জামিন আবেদন মঞ্জুর করেন। তবে লালমনিরহাটের পাটগ্রামের রেজাউল আহমেদ রাজুর করা চাঁদাবাজির মামলায় জামিন আবেদন নামঞ্জুর করেন।

আইনজীবী মাহমুদুল হাসান সেলিম সাংবাদিকদের জানান, ৪টি মামলার ওয়ারেন্টমূলে শুক্রবার পুলিশ কাউন্সিলর জাকারিয়া আলম শিপলুকে বিনোদপুরের বাড়ি থেকে গ্রেফতার করে। এর একটি মামলায় শিপলু আগে থেকেই জামিনে ছিলেন। সেই তথ্য পুলিশের কাছে হয়তো ছিল না। দুটি মামলায় কাউন্সিলরকে জড়ানো হয়েছে। সেই দুটি মামলায় জামিন আবেদন মঞ্জুর করে আদালত। চাঁদাবাজির মামলায় চার্জশিট হয়ে জেলা ও দায়রা জজ আদালতে গিয়েছে। সেই কারণে সেটির শুনানি করা সম্ভব হয়নি। সেই মামলায় তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে শুক্রবার বিকাল পাঁচটায় আট পুলিশ ভ্যানে জাকারিয়া আলম শিপলুর বিনোদপুরের বাড়ি ঘেরাও করে অভিযান চালায় মেট্রোপলিটন পুলিশ। এক পর্যায়ে সেখানে আনা হয় সাঁজোয়া যান। খবর পেয়ে শিপলুর লোকজন বাড়ির সামনে এসে বিভিন্ন ধরনের স্লোগান দিয়ে অভিযান বাধাগ্রস্ত করার চেষ্টা করে। এ সময় অনেককে মুখে গামছা ও কাপড় বেঁধেও অবস্থান নিতে দেখা যায়।

সর্বশেষ খবর