সোমবার, ৮ মে, ২০২৩ ০০:০০ টা

বিএনপির কাছে গুরুত্বহীন সাঈদ মনোনয়নপত্র সংগ্রহ লিটনের

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে হঠাৎই আলোচনায় বিএনপি নেতা নাদিম মোস্তফার ভাই সাঈদ হাসান। সাঈদ হাসান সাবেক বিএনপি নেতা। ছিলেন ছাত্রদলের নেতাও। তবে তার প্রার্থী হওয়াকে গুরুত্ব দিচ্ছে না বিএনপি। বিএনপি নেতারা বলছেন, ‘সাঈদ হাসানের প্রার্থী হওয়া বিএনপির কাছে গুরুত্বপূর্ণ কিছু না।’

এদিকে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন মনোনয়ন ফরম তুলেছেন। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে লিটনের পক্ষে মনোনয়ন ফরম উত্তোলন করেন তার প্রধান নির্বাচনী এজেন্ট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী। এ সময় জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

কিছুদিন থেকেই আলোচনায় ছিল- বিএনপি গোপনে তাদের প্রার্থী দিতে পারে। এর পরই সাঈদ হাসান প্রার্থী হওয়ার ঘোষণা দেন। এতে নড়েচড়ে বসে বিএনপি। জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলনের প্রার্থীদের ছাপিয়ে আলোচনায় চলে আসেন সাঈদ হাসান। তবে তার প্রার্থী হওয়ার ঘোষণা বিএনপি নেতারা আমলে নিচ্ছেন না। বিএনপির সাবেক মেয়র ও নগরের সাবেক সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, ‘সাঈদ হাসান আওয়ামী লীগের সুবিধাভোগীদের একজন। ওয়ান-ইলেভেনে তাকে দেখিনি। ২০১৪ সালের আন্দোলনে তাকে দেখিনি। এখন সরকারবিরোধী যে আন্দোলন চলছে, সেখানেও কোথাও তাকে দেখিনি। বিএনপির সঙ্গে তার সম্পর্ক থাকলে এসব আন্দোলনের কোথাও না কোথাও তো তাকে পাওয়া যেত। বরং আওয়ামী লীগের আমলে তার ঠিকাদারি ব্যবসা ভালো জমেছে। সে আওয়ামী লীগের বানানো প্রার্থী হতে পারে।’ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু বলেন, ‘যুবদলের হীরা (প্রতিবন্ধী কর্মী) যদি প্রার্থী হতো, তাও মেনে নিতাম সে বিএনপির। সাঈদ হাসান বিএনপির কোন্ পদে আছে? ২০ বছরের বেশি সময় ধরে রাজনীতির সঙ্গে তার কোনো সম্পর্ক নেই। আওয়ামী লীগ তাকে প্রার্থী বানিয়ে রাজনীতির মাঠ গরম রাখতে চায়।’ মাঠের আলোচনায় সাঈদ হাসানের নাম থাকলেও এখনো তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করেননি। বাংলাদেশ প্রতিদিনকে তিনি জানিয়েছেন, ‘নির্বাচন করার বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেননি। সাঈদ হাসান বলেন, ‘আমি ভাবছি। তবে কোনো সিদ্ধান্ত নিইনি। ভোট নিরপেক্ষ ও সুষ্ঠু হবে বুঝলে তখন দেখা যাবে। আমি কয় দিন পর জানাব।’ রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে আগামী ২৩ মে পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। মনোনয়ন যাচাই-বাছাই করা হবে ২৫ মে। আপিল দায়েরের শেষ সময় ২৮ মে। আপিল কর্তৃপক্ষের আপিল নিষ্পত্তির শেষ সময় ৩১ মে। আগামী ১ জুনের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। ভোট গ্রহণ করা হবে ২১ জুন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। সব কেন্দ্রে এবার ইভিএমে ভোট গ্রহণ করা হবে।

সর্বশেষ খবর