রবিবার, ১৪ মে, ২০২৩ ০০:০০ টা

বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ শ্রমিকদের

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে বকেয়া বেতন-ভাতার দাবিতে ঢাকা-কাপাসিয়া মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছেন ডার্ড কম্পোজিট কারখানার কয়েক হাজার শ্রমিক। এতে ঢাকা-কাপাসিয়া মহাসড়কের দুই পাশে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার ধলাদিয়া সাঁটিয়াবাড়ী এলাকার ওই কারখানার শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে। বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম।

কারখানার একাধিক শ্রমিক জানান, মার্চ ও এপ্রিল মাসের বেতন বকেয়া ও বোনাস দেওয়ার কথা থাকলেও কারখানা কর্তৃপক্ষ টালবাহানা করে যাচ্ছে। বেতন না পাওয়ায় খেয়ে-না খেয়ে সময় যাচ্ছে পরিবারের সদস্যদের। বাসা ভাড়ার জন্য চাপ দিচ্ছেন বাড়ির মালিক। অন্যদিকে দোকানে বাকি থাকায় মালামাল দেওয়া বন্ধ করেছে মুদি দোকানি। দুই মাস ধরে বেতন দিচ্ছে না কারখানা কর্তৃপক্ষ। কম করে হলেও ১০ বার তারিখ দিয়েছে, কিন্তু বেতন দিচ্ছে না। আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। উপায় না পেয়ে রাস্তায় এসেছি। একটা ফয়সালা করে কাজে ফিরব, নইলে বাড়ি যাব।

শ্রীপুর থানার ওসি এ এফ এম নাসিম বলেন, ডার্ড কম্পোজিট কারখানার বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা কারখানার সামনে অবস্থা নিয়ে মহাসড়ক অবরোধ করে রাখেন। মালিকপক্ষের সঙ্গে কথা বলে বোঝানোর পর তারা অবরোধ তুলে নেয়। এ বিষয়ে কারখানা কর্তৃপক্ষের বক্তব্য নেওয়ার চেষ্টা করেও নেওয়া সম্ভব হয়নি।

সর্বশেষ খবর