মঙ্গলবার, ১৬ মে, ২০২৩ ০০:০০ টা

শেরপুরে বিএনপির সভা পণ্ড সোনারগাঁয়ে ছয় নেতা জেলে

প্রতিদিন ডেস্ক

বিএনপি অভিযোগ করেছে, শেরপুরে তাদের এক প্রস্তুতি সভা পণ্ড করে দিয়ে পুলিশ ১১ জনকে গ্রেফতার করেছে। এ ছাড়া নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বিএনপির ছয় নেতা-কর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠানো হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

শেরপুর : ১৯ মে শেরপুর বিএনপির দলীয় কর্মসূচি বাস্তবায়ন উপলক্ষে জেলা বিএনপির সভাপতির বাসায় গত রবিবার রাত সাড়ে ১০টার দিকে শ খানেক লোকের একটি প্রস্তুতি সভা চলছিল। পুলিশ এসে আতঙ্ক সৃষ্টি করে চেয়ার ও মঞ্চ ভেঙে ফেলে এবং সবাইকে চলে যেতে বলে। পুলিশের এই ভূমিকায় বিএনপি শেরপুরে কোনো রাজনৈতিক কর্মসূচি পালন করতে পারছে না বলে অভিযোগ করেছেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। অভিযোগে বলা হয়, প্রস্তুতি সভা ভেঙে গেলে গভীর রাতে শেরপুর জেলার সর্বত্র বিএনপি নেতা-কর্মীদের বাড়িতে পুলিশ হানা দেয়। ভোর রাতে কমান্ডো স্টাইলে ১১ জন বিএনপি নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। তিনি বলেন, বাধা এলেও যে কোনো মূল্যে ১৯ মে শেরপুরে বিএনপি কর্মসূচি পালন করবে।

বিএনপির অভিযোগের বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) সোহেল মাহমুদ জানান, পুলিশের বিরুদ্ধে সভা পণ্ড ও মঞ্চ ভেঙে দেওয়ার অভিযোগ সঠিক নয়। তবে গ্রেফতার হওয়া ১১ নেতা-কর্মীদের বিরুদ্ধে নাশকতার পরিকল্পনার অভিযোগ থাকায় তাদের ধরা হয়েছে।

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানসহ বিএনপির ছয় নেতা-কর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল দুপুরে নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে একটি নাশকতার মামলায় আত্মসমর্থন করে জামিনের আবেদন করেন তারা। শুনানি শেষে আদালত ওই আদেশ দেন। জামিন বাতিল হওয়া নেতা-কর্মীদের মধ্যে আরও রয়েছেন সোনারগাঁ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, পৌরসভা বিএনপির সভাপতি শাহজাহান মেম্বার, সাধারণ সম্পাদক মোতালেব হোসেন, সাজ্জাদ হোসেন তানজিল ও জামপুর বিএনপি নেতা শাহালম।

সর্বশেষ খবর