শিরোনাম
বুধবার, ১৭ মে, ২০২৩ ০০:০০ টা
সিটি নির্বাচন

চলছে লিটনের ইশতেহার প্রণয়নের কাজ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে এখন পর্যন্ত দৃশ্যমান প্রার্থী তিনজন। আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে দুবারের মেয়র এবং দলের প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে। জাতীয় পার্টি সাইফুল ইসলাম স্বপন ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মাওলানা মুসলেম আলম ফারুকীকে। তবে মাঠের প্রচারে লিটন ছাড়া দেখা নেই অন্য দুই প্রার্থীর। শুধু প্রচার নয়, খায়রুজ্জামান লিটনের পক্ষে ইশতেহার প্রণয়নের কাজ চলছে। ইতোমধ্যে গঠন করা হয়েছে ওয়ার্ড কমিটি। শিগগিরই গঠন করা হবে কেন্দ্র কমিটি। আর প্রতীক পাওয়ার পর চলবে পোলিং এজেন্টদের প্রশিক্ষণ। সবকিছু চলছে ছক অনুযায়ী। লিটনের নির্বাচন পরিচালনা ও প্রচার কমিটির মুখপাত্র আহসানুল হক পিন্টু জানান, এখন ইশতেহার প্রণয়নের কাজ চলছে। আগামী পাঁচ বছর লিটন কোন কাজগুলোকে প্রাধান্য দেবেন, তিলোত্তমা নগরী গড়তে কোন কাজগুলো অগ্রাধিকার পাবে- সবকিছু উল্লেখ থাকবে ইশতেহারে। তবে অগ্রাধিকার পাচ্ছে কর্মসংস্থানের বিষয়টি। তিনি বলেন, এবারের নির্বাচনী স্লোগান, ‘উন্নয়ন দৃশ্যমান, এবার হবে কর্মসংস্থান’। আগামী পাঁচ বছরে ৫০ হাজার যুবকের কর্মসংস্থান সৃষ্টি করতে চেয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। কীভাবে তিনি সেই পরিকল্পনা বাস্তবায়ন করতে চান, তার একটা ধারণা থাকবে ইশতেহারে। এ ছাড়া নতুন ও তরুণ ভোটারদের জন্য নেওয়া পরিকল্পনাও স্থান পাবে ইশতেহারে।

খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে ব্যাপক উন্নয়ন দৃশ্যমান হয়েছে। রাজশাহীর উন্নয়নে ২০১৯ সালে প্রায় ২ হাজার ৭০০ কোটি টাকার সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প অনুমোদন দেন প্রধানমন্ত্রী। সেই প্রকল্পের ১ হাজার ২০০ কোটি টাকার উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হয়েছে। আরও ১ হাজার ৫০০ কোটি টাকা বরাদ্দ আছে। এর সঙ্গে আগামীতে আরও ৩ থেকে ৪ হাজার কোটি টাকার বরাদ্দ প্রধানমন্ত্রীর কাছ থেকে আনতে চাই। তাহলে প্রায় সাড়ে ৪ থেকে ৫ হাজার কোটি টাকার উন্নয়নে রাজশাহী আরও বদলে যাবে। ইশতেহারে সেই উন্নয়ন কাজের একটা ধারণা থাকবে। তবে আগের মতো বিশাল হবে না ইশতেহার। বাস্তবায়ন করা যায়, সিটি করপোরেশনের এখতিয়ারের মধ্যে আছে এমন প্রকল্প নিয়েই আগামীতে এগোতে চান লিটন।

জাতীয় পার্টির প্রার্থী সাইফুল ইসলাম স্বপন জানান, মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। জমা দেওয়ার পর দলীয় নেতা-কর্মীদের সঙ্গে আলোচনা করে তাঁর করণীয় ঠিক করবেন। এখনো তাঁরা ঘরোয়াভাবে দলের ভিতরেই কথা বলছেন।

সর্বশেষ খবর