বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩ ০০:০০ টা
সরগরম সিটি নির্বাচনের মাঠ

প্রচারণায় আনোয়ার, নিরাপত্তা প্রত্যাহারের অভিযোগ আরিফের

সিলেট

নিজস্ব প্রতিবেদক, সিলেট

প্রচারণায় আনোয়ার, নিরাপত্তা প্রত্যাহারের অভিযোগ আরিফের

বাসা ও বাসা সংলগ্ন কার্যালয়ের নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্যদের রাতের আঁধারে প্রত্যাহার করে নেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি আরও বলেছেন, কোন ওয়ার্ডে উন্নয়ন কাজ পরিদর্শনে গেলে তার সঙ্গে থাকা নেতা-কর্মীদের পুলিশ গ্রেফতার করছে। মামলা দিয়ে হয়রানি করছে।

গতকাল নগরভবনে সংবাদ সম্মেলন করে আরিফুল হক চৌধুরী জানান, নির্দিষ্ট পরিমাণ টাকার বিনিময়ে গত ৬ বছর ধরে তার (মেয়রের) বাসা, বাসা সংলগ্ন অফিস, সিটি করপোরেশনের পানি শোধনাগার, যন্ত্রাংশ ও গাড়ি সংরক্ষণ এলাকায় ২৪ জন আনসার সদস্য নিরাপত্তা রক্ষার দায়িত্ব পালন করছেন। গত মঙ্গলবার রাতে লিখিত কিংবা মৌখিক কোনো ধরনের নোটিস ছাড়াই জেলা আনসার কমান্ডার বাসা ও অফিসের নিরাপত্তায় নিয়োজিত ছয় আনসার সদস্যকে প্রত্যাহার করে নেন। আনসার সদস্যদের প্রত্যাহারের আগে বিষয়টি মৌখিকভাবে জানানোরও প্রয়োজন মনে করেননি তিনি। এটি শিষ্টাচারবহির্ভূত কাজ। অথচ এই আনসার কর্মকর্তা মাত্র চার-পাঁচ দিন আগে সিলেট এসেছেন। নিজের নিরাপত্তাহীনতার কথা তুলে ধরে আরিফ জানান, প্রথমবার মেয়র নির্বাচিত হওয়ার পর তাকে দুজন গানম্যান দেওয়া হয়েছিল। আর দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হওয়ার পর গানম্যানও দেওয়া হয়নি। অথচ দেশের বাকিসব মেয়র ঠিকই সরকারি প্রটোকল ও গানম্যান পেয়েছেন। এদিকে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর সমর্থনে গতকাল নগরীর দরগাগেটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলরুমে বিভিন্ন সামাজিক সংগঠনের যৌথ উদ্যোগে মতবিনিময় সভা করা হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ‘সম্প্রীতি বাংলাদেশ’র সাধারণ সম্পাদক ও লিভার বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল। মতবিনিময় সভায় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিসিক নির্বাচনে আনোয়ারুজ্জামান চৌধুরীর হাতে নৌকা প্রতীক তুলে দিয়েছেন। উন্নয়নের স্বার্থে তাকে নির্বাচিত করার বিকল্প নেই।

এদিকে দিন দিন আনোয়ারুজ্জামান চৌধুরীর প্রচারণা আরও জোরদার হচ্ছে। সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতারা তার পক্ষে প্রতিদিন প্রচারণায় অংশ নিচ্ছেন। ওয়ার্ড পর্যায়েও চলছে গণসংযোগ। এ ছাড়া প্রবাসীরাও দেশে এসে অংশ নিচ্ছেন প্রচারণায়। বিশেষ করে যুক্তরাজ্য প্রবাসীরা আনোয়ারুজ্জামানের প্রচারণায় বিশেষভাবে অংশ নিচ্ছেন।

সর্বশেষ খবর