শিরোনাম
রবিবার, ২১ মে, ২০২৩ ০০:০০ টা

ওবামাসহ ৫০০ মার্কিনির ওপর রুশ নিষেধাজ্ঞা

প্রতিদিন ডেস্ক

রাশিয়ায় প্রবেশে প্রেসিডেন্ট বারাক ওবামা ও সাংবাদিকসহ পাঁচ শতাধিক মার্কিন নাগরিকের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে মস্কো। জনপ্রিয় উপস্থাপক স্টেফেন কোলবার্ট এবং সিএনএনের এরিন বার্নেটও রয়েছেন এই তালিকায়। সূত্র : সিএনএন। রুশ

পররাষ্ট্র মন্ত্রণালয় গত শুক্রবার এক ঘোষণায় জানিয়েছে, রাশিয়ার বিরুদ্ধে বাইডেন প্রশাসনের নিষেধাজ্ঞার জবাবে ৫০০ মার্কিনিকে মস্কোয় প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। প্রাপ্ত খবর অনুযায়ী, এই নিষেধাজ্ঞার মধ্যে যুক্তরাষ্ট্রের অনেক প্রভাবশালী ব্যক্তি রয়েছেন। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, সাবেক মার্কিন রাষ্ট্রদূত জন হান্টসম্যান, কয়েকজন সিনেটর, চেয়ারম্যান এবং জয়েন্ট চিফ চার্লস কিউ. ব্রাউন জুনিয়রও নিষেধাজ্ঞার তালিকায় রয়েছেন।

মন্ত্রণালয়ের ওয়েবসাইটে নিষেধাজ্ঞার কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে, এই নিষেধাজ্ঞা থেকে ওয়াশিংটনের শেখার উপযুক্ত সময়। রাশিয়ার বিরুদ্ধে শত্রুতামূলক আক্রমণের জন্য ছাড় দেওয়া হবে না।

ইউক্রেনে রাশিয়ার যুদ্ধ শুরুর পর থেকে মস্কোর বহু ব্যবসায়ী, সরকারের শীর্ষ কর্মকর্তাসহ অনেকের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র, যা এখনো চলমান। পাল্টা প্রতিক্রিয়ায় রাশিয়াও বাইডেন প্রশাসনের অনেক কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে।

 

সর্বশেষ খবর