বুধবার, ৩১ মে, ২০২৩ ০০:০০ টা
সরগরম সিটি নির্বাচনের মাঠ

বিরতিহীন প্রচারণা প্রার্থীদের চেষ্টা মন জয়ের

বরিশাল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বিরতিহীন প্রচারণা প্রার্থীদের চেষ্টা মন জয়ের

বরিশাল সিটি নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে ততই বিরতিহীন প্রচারণা চালাচ্ছেন প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থীরা। বৃষ্টি এবং প্রখর রোদ উপেক্ষা করে ক্লান্তিহীনভাবে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন তারা। নতুন নতুন প্রতিশ্রুতি দিয়ে মন জয় করার চেষ্টা করছেন ভোটারদের।

আওয়ামী লীগ প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবাত গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর চকের পোল, বাজার রোড ও বাকলা এলাকায় গণসংযোগ করেন। এ সময় তিনি নতুন বরিশাল গড়তে ১২ জুন নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান। প্রচারণা শেষে খোকন সেরনিয়াবাত বলেন, মানুষের মধ্যে ব্যাপক সাড়া পাচ্ছেন তিনি। বরিশালের মানুষ তাকে গ্রহণ করেছেন। জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস গতকাল সকালে নগরীর বাকলার মোড়, বাজার রোড, চকবাজারসহ ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন। গণসংযোগকালে বরিশালকে একটি ডিজিটাল এবং আইটি নগরী হিসেবে গড়ে তোলার জন্য লাঙ্গলে ভোট দিতে তরুণ প্রজন্মসহ সবার প্রতি আহ্বান জানান তিনি। ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম গতকাল সকালে নগরীর ১ নম্বর ওয়ার্ডের বিসিক টেক্সটাইল থেকে মরকখোলা পোল পর্যন্ত গণসংযোগ করেন। নগরবাসীর উন্নয়ন ও নারীদের ইজ্জত রক্ষায় ১২ জুন হাতপাখাকে বিজয়ী করার আহ্বান জানান তিনি। গণসংযোগের প্রাক্কালে মুফতি ফয়জুল করীম গণমাধ্যমকে বলেন, নির্বাচিত হতে পারলে সর্বপ্রথম হাসপাতাল ও বস্তিগুলোর উন্নয়নে কাজ করবেন। বিএনপির প্রয়াত মেয়র আহসান হাবিব কামালের ছেলে স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান রূপন গতকাল সকাল থেকে নগরীর আমতলা, সাগরদী, ব্রাঞ্চ রোড ও কারিকর বিড়ি ফ্যাক্টরিতে গণসংযোগ করেন। প্রয়াত বাবার বিভিন্ন অবদানের কথা তুলে ধরে আধুনিক বরিশাল বিনির্মাণে দেয়াল ঘড়ি মার্কায় ভোট চান রূপন।

নৌকার প্রচারণায় নামল মহানগর আওয়ামী লীগ : অবশেষে নৌকার পক্ষে প্রচারণায় নেমেছেন বরিশাল মহানগর এবং ৩০টি ওয়ার্ড আওয়ামী লীগ নেতারা। গতকাল বিকাল থেকে ওয়ার্ডে ওয়ার্ডে গণসংযোগ করে লিফলেট বিতরণ করেন তারা। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান মেয়র সাদিক আবদুল্লাহ মনোনয়নবঞ্চিত হওয়ায় মনক্ষুণ্ন হন মহানগর আওয়ামী লীগের পদধারী বেশির ভাগ নেতা। ২৬ মে জেলার গৌরনদীতে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে বর্ধিত সভা করে জেলা ও মহানগর আওয়ামী লীগ। ওই সভার সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি কোনো কথায় কান না দিয়ে ভোটারদের দ্বারে যেতে তৃণমূল কর্মীদের আহ্বান জানান। এর প্রেক্ষিতে সোমবার রাতে সদর রোডের দলীয় কার্যালয়ে মহানগর এবং ৩০টি ওয়ার্ড আওয়ামী লীগ নেতাদের সমন্বয়ে রুদ্ধদার সভা হয়। সেখানে নৌকার পক্ষে কাজ করার সিদ্ধান্ত হয়।

বিএনপিতে পদ না থাকলেও রূপনকে বহিষ্কার : বরিশাল সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেওয়া ১৯ জনের নামের তালিকা কেন্দ্রে পাঠিয়েছে মহানগর বিএনপি। তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে। বিএনপি কিংবা অঙ্গ ও সহযোগী সংগঠনের কোনো পদে না থাকলেও এই তালিকায় রয়েছেন বিএনপির প্রয়াত সাবেক মেয়র আহসান হাবিব কামালের ছেলে স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রূপন। বহিষ্কারের তালিকায় নাম পাঠানোর বিষয়টি হাস্যকর বলে মন্তব্য করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী রূপন। তবে মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক বলেছেন, সে (রূপন) বিভিন্ন সময় বিএনপির পরিচয় দেয়। বিএনপির ভোট চায়। তাই তার নামও যুক্ত করা হয়েছে। আগামী ১২ জুন বরিশাল সিটির ১২৬ কেন্দ্রে ভোট হবে ইভিএম মেশিনে। এবার সিটি নির্বাচনে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন।

সর্বশেষ খবর