মঙ্গলবার, ৬ জুন, ২০২৩ ০০:০০ টা
অষ্টম কলাম

এবার গুলশান বনানী থেকে সংসদ নির্বাচনে হিরো আলম

নিজস্ব প্রতিবেদক

এবার গুলশান বনানী থেকে সংসদ নির্বাচনে হিরো আলম

এবার ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছেন আলোচিত কন্টেন্ট ক্রিয়েটর আশরাফুল আলম ওরফে হিরো আলম। চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে ঢাকা-১৭ আসন শূন্য হয়। এ আসনে উপনির্বাচন হবে আগামী ১৭ জুলাই। গতকাল ঢাকা-১৭ আসনের রিটার্নিং অফিসারের কার্যালয়ে হিরো আলম মনোনয়নপত্র সংগ্রহ করতে যান। রিটার্নিং অফিসার বলেছেন, অনলাইনে মনোনয়নপত্র দাখিল করতে। এ বিষয়ে গতকাল হিরো আলম সাংবাদিকদের বলেন, ঢাকা-১৭ আসনে আমি উপনির্বাচন করব। আর জাতীয় নির্বাচন করব বগুড়া সদর আসনে। ঢাকা-১৭ আসনের মনোনয়ন সংগ্রহের বিষয়ে তিনি বলেন, ইসি কিছু নিয়মকানুন পরিবর্তন করেছে। অনলাইনে মনোনয়নপত্র দিতে বলেছে। আজ অনলাইনে হলে অনলাইনে দেব; আর না হলে আজ সরাসরি মনোনয়নপত্র দেবেন রিটার্নিং অফিসার।

হিরো আলম বলেন, ঢাকা-১৭ আসনে মিঞা ভাই সংসদ সদস্য ছিলেন। অসুস্থতার কারণে তিনি এলাকার তেমন উন্নয়ন করতে পারেননি। উপনির্বাচনে বিজয়ী হলে চার-পাঁচ মাস এলাকার উন্নয়নে অবদান রাখতে চাই।’

গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে অংশ নিয়ে আলোচনায় আসেন হিরো আলম। হাড্ডাহাড্ডি লড়াইয়ে বগুড়া-৪ আসনে একতারা প্রতীকে ৮৩৪ ভোট কম পেয়ে আওয়ামী লীগ-সমর্থিত জাসদের প্রার্থী এ কে এম রেজাউল করিমের কাছে হারেন তিনি। আর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাগেবুল আহসানের কাছে জামানত হারান বগুড়া-৬ আসনে।

ঢাকা-১৭ আসনে উপনির্বাচন হবে ১৭ জুলাই। এ সংক্রান্ত তফসিল ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে নির্বাচন কমিশন সচিবালয়। নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম জানান, এ নির্বাচন হবে ব্যালট পেপারে। ঘোষিত তফসিল অনুযায়ী আগ্রহী প্রার্থীরা ১৫ জুন পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। মনোনয়ন বাছাই হবে ১৮ জুন। মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ২৫ জুন পর্যন্ত। পরদিন হবে প্রতীক বরাদ্দ। ১৭ জুলাই হবে ভোট।

সর্বশেষ খবর