বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

আচরণবিধি লঙ্ঘনে প্রতিমন্ত্রী শাহরিয়ারকে সতর্ক গাজীপুরে জাহাঙ্গীরকে তলব

প্রতিদিন ডেস্ক

আচরণবিধি লঙ্ঘনে প্রতিমন্ত্রী শাহরিয়ারকে সতর্ক গাজীপুরে জাহাঙ্গীরকে তলব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী কাজী আলিম উদ্দিনের পক্ষে নির্বাচনি প্রচারণা চালানোয় গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমকে তলব করেছে নির্বাচনী তদন্ত কমিটি। এ ছাড়া নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের এমপি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে সতর্ক করা হয়েছে।

গাজীপুর প্রতিনিধি জানান, গতকাল নির্বাচনি তদন্ত কমিটি গাজীপুর প্রথম আদালতের যুগ্ম জেলা ও দায়রা জজ নাজমুন নাহার অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমকে তলব করেন। এ-সংক্রান্ত নোটিসে জাহাঙ্গীর আলমকে আজ বুধবার (১৩ ডিসেম্বর) সকাল ১১টায় সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী কাজী আলিম উদ্দিনকেও তলব করেছেন তিনি। তাকেও একই সময় সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে। রাজশাহী থেকে নিজস্ব প্রতিবেদক জানান, নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের এমপি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে সতর্ক করা হয়েছে। গত সোমবার বিকালে নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও রাজশাহীর সিনিয়র সহকারী জজ মো. সেফাতুল্লাহ এ নির্দেশনা দেন। নির্বাচনি অনুসন্ধান কমিটি সূত্রে জানা গেছে, শোকজ নোটিস পাওয়ার পর গত রবিবার বিকালে নির্বাচনি অনুসন্ধান কমিটির কার্যালয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী তার প্রতিনিধি অ্যাডভোকেট মমিনুল ইসলামকে দিয়ে লিখিত জবাব দাখিল করেন। লিখিত ব্যাখ্যায় শাহরিয়ার আলম আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ অস্বীকার করেছেন। তবে জবাবে শাহরিয়ার আলমের পক্ষে তার প্রতিনিধি বলেন, ভুলত্রুটি হয়ে থাকলে, যেন মার্জনার দৃষ্টিতে দেখা হয়। পরে সোমবার বিকালে আদালত এক আদেশে তাকে কারণ দর্শানোর দায় থেকে অব্যাহতি দিয়ে ভবিষ্যতে এ ধরনের কর্মকান্ড না করতে সতর্ক করা হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে ব্যাখ্যা দিতে তলব করা হয়। চিঠিতে উল্লেখ করা হয়, বিভিন্ন গণমাধ্যম ও ভুক্তভোগীর লিখিত অভিযোগের মাধ্যমে নির্বাচনি অনুসন্ধান কমিটি জানতে পেরেছে, ২ ডিসেম্বর রাতে আচরণবিধি লঙ্ঘন করে প্রতীক বরাদ্দ করার আগেই চারঘাটের ফরহাদ আলাউদ্দীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে জনসভা করেন শাহরিয়ার আলম। ওই জনসভায় তিনি সাবেক এমপি ও স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হকের কর্মী ও পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেরাজুল ইসলামের বিরুদ্ধে জনসমক্ষে বিভিন্ন উসকানিমূলক বক্তব্য দেন। এ নিয়ে ৫ ডিসেম্বর মেরাজুল ইসলাম জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ দেন।

সর্বশেষ খবর