শিরোনাম
রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

পরিবহন মালিকদের সদিচ্ছা লাগবে

মো. নূর মোহাম্মদ

পরিবহন মালিকদের সদিচ্ছা লাগবে

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) চেয়ারম্যান মো. নূর মোহাম্মদ বলেছেন, পরিবহন মালিক সমিতির সঙ্গে আমরা কয়েকবার বসেছি, আলটিমেটামও দিয়েছি। তারা নতুন করে রং করে আবার সড়কে বাস নামিয়েছে। তবে রাজধানীর সড়কে লক্কড়ঝক্কড় ও রংচটা বাসের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। এসব পরিবহন ঠিক রাখতে এবং সড়কে দৃষ্টিনন্দন বাস নামাতে পরিবহন মালিকদের সদিচ্ছা প্রয়োজন।

গতকাল বাংলাদেশ প্রতিদিনকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

নূর মোহাম্মদ বলেন, বাসের মধ্যে প্রতিযোগিতার কারণে বাসে বাসে ঘষা লেগে রং নষ্ট হয়ে যায়। একই সঙ্গে পরিবহন মালিকরাও ভালো রং ব্যবহার করেন না। এগুলো নিয়ন্ত্রণে বাস রুট রেশনালাইজেশন কমিটি অর্থাৎ ঢাকা দুই সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এবং মো. আতিকুল ইসলাম কাজ করছেন। এই ছাড়াও পরিবহন মালিক সমিতিকে চিঠি দিয়েছি এবং বাসচালক ও মালিকদের সচেতন করেছি। একই সঙ্গে বিআরটিএ-এর ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে।

তিনি বলেন, আমরা একটা উন্নয়নশীল দেশে আছি, সে হিসেবে একটি উন্নয়নশীল দেশের রাজধানীতে এরকম লক্কড়ঝক্কড় বাস আমাদের সঙ্গে যায় না। বিদেশিরা আমাদের দেশে আসেন কিন্তু এরকম বাস দেখে তারা উন্নয়নশীল দেশের হিসাব মিলাতে পারেন না। তবে আমাদের সবারই প্রত্যাশা লক্কড়ঝক্কড় বাস এই শহরে না থাকা। আমরা পরিবহন মালিকদের কাছ থেকে আরও বেশি প্রত্যাশা করি, এরকম একটি উন্নয়শীল দেশে লক্কড়ঝক্কড় ও রংচটা বাস রাজধানীর সড়কে যেন না রাখে নগরবাসী সেটা প্রত্যাশা করে। বাসগুলো যেন দৃষ্টিনন্দন হয়।

সর্বশেষ খবর