শিরোনাম
শুক্রবার, ১ মার্চ, ২০২৪ ০০:০০ টা

ঢাকা বার নির্বাচনের ভোট গ্রহণ শেষ আজ গণনা শুরু

নিজস্ব প্রতিবেদক

ঢাকা আইনজীবী সমিতির ২০২৪-২৫ মেয়াদের কার্যকরী কমিটি নির্বাচনে ভোট গ্রহণ শেষ হয়েছে। আজ শুক্রবার দুপুরের পর ভোট গণনা শুরু হবে। গণনা শেষে নির্বাচন কমিশন ফল ঘোষণা করবেন। এর আগে গতকাল প্রায় সাড়ে ৩ ঘণ্টা ভোট বন্ধ থাকার পর সন্ধ্যা ৬টায় শেষ হয় দুই দিনব্যাপী ভোট গ্রহণ।

জানা গেছে, গতকাল সকাল ৯টায় দ্বিতীয় ভোট গ্রহণ শুরু হয়। দুপুর ১২টার দিকে ভোট কেন্দ্রে নির্ধারিত ব্যালট পেপারের বদলে নকল স্ক্যানিং করা ব্যালট পেপার পাওয়াকে কেন্দ্র করে ভোট গ্রহণ স্থগিত করা হয়। পরে বারের কয়েকজন সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদককে নিয়ে মিটিংয়ে বসেন নির্বাচন পরিচালনা কমিটি। এরপর বিকাল সাড়ে ৩টায় ভোট গ্রহণ শুরু হয়ে চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এদিন ৫ হাজার ৪৬০ জন ভোটার ভোট দেন। এর আগে প্রথম দিন বুধবার ২১ হাজার ২০৮ জন ভোটারের মধ্যে ৪ হাজার ২৩০ আইনজীবী ভোট দেন। নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবদুর রহমান হাওলাদার। একই প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে লড়ছেন মো. আনোয়ার শাহাদাত।

অন্য দিকে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন খোরশেদ মিয়া আলম। সাধারণ সম্পাদক পদে লড়ছেন সৈয়দ নজরুল ইসলাম।

নির্বাচনে সিনিয়র আইনজীবী মোখলেছুর রহমান বাদল প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন। তার সঙ্গে ১০ জন কমিশনার এবং ১০০ জন সদস্য সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য কাজ করছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর