Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:০৭
আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:২২

যৌনশক্তি বাড়াতে সহায়তা করে ডিম

অনলাইন ডেস্ক

যৌনশক্তি বাড়াতে সহায়তা করে ডিম
প্রতীকী ছবি

দেহের চাহিদা মেটাতে, দেহকে সবল ও কর্মক্ষম রাখতে যেমন খাবার প্রয়োজন, তেমনি যৌন জীবন ঠিক রাখতে দরকার কিছু সুনির্দিষ্ট খাবার। যে খাবারগুলো সেক্স অরগানগুলোকে সতেজ রাখতে যে হরমোন প্রয়োজন, তার উৎপাদনে সহায়তা করে। চলুন এক নজরে জেনে নেওয়া যাক এমন কিছু খাবার।

দুধ : সুষম খাদ্য হিসেবে খাদ্য তালিকার একেবারেই প্রথমে থাকে দুধ। দুধে আছে প্রচুর পরিমাণে ফ্যাট, যা সেক্স পারফর্মেন্স বাড়াতে সহায়তা করে। কারণ পুরুষের ক্ষেত্রে টেঁস টো সটেরন এবং নারীদের ক্ষেত্রে ইস্ত্রজেন হরমোন, যা মূলত যৌন জীবন নিয়ন্ত্রণ করে থাকে। শুক্রাণুর উৎপাদন, মহিলাদের অভুলেশনের মাধ্যমে ডিম্বাণু তৈরি এবং উভয়ের যৌন আকাঙ্ক্ষা বাড়াতে এই দুই হরমোনের বিকল্প নেই। এছাড়াও এই দুই হরমোন তৈরিতে ফ্যাট জাতীয় খাবারের বিকল্প নেই।

কলিজা: কলিজায় রয়েছে প্রচুর পরিমাণে জিংক। দেহের হরমোন উৎপাদনে এই জিংক অপরিহার্য। পিটুইটারি গ্রন্থি হতে হরমোন নিঃসরণে কাজ করে জিংক। এস্ট্রোজেন তৈরিতে জিঙ্কের ভূমিকা অনেক। শুক্রাণু তৈরিতে জিংক সহায়তা করে।

ডিম: অনেকের প্রিয় খাবার ডিমে রয়েছে কোলেস্টেরল ও ভিটামিন বি, যা হরমোন উৎপাদন এবং আকাঙ্ক্ষা বৃদ্ধি করে।

কলা: কলাতে আছে প্রচুর পরিমাণে লৌহ, জিংক, পটাশিয়াম, মিনারেল, ম্যাগনেসিয়াম, ভিটামিন- বি কমপ্লেক্স এবং কিছু এনজাইম। যেগুলো সরাসরি সেক্স পারফর্মেন্সে ভূমিকা রাখে।

মিষ্টি আলু: মিষ্টি আলুতে থাকে প্রচুর শর্করা, যা যৌন ক্ষমতা বাড়াতে কাজ করে।

চকলেট: চকলেট তৈরিতে থিওব্রমাইন নামক কেমিকেল ব্যবহার করা হয়। এই কেমিকেল ক্যাফেইনের মত কাজ করে। থিওব্রমাইন সেরোটোনিন নামক নিউরো ট্রান্সমিটারের নিঃসরণ ঘটায়, যা যৌন আকাঙ্ক্ষা এবং সেক্স পারফরমেন্সের জন্য প্রয়োজন।

জয়ফল: ভেষজ চিকিৎসা বিজ্ঞানে, জয়ফল বহু বছর আগে থেকেই যৌন শক্তি বৃদ্ধিতে ব্যবহার হয়ে আসছে। জয়ফলে রয়েছে বিশেষ এক ধরনের কেমিক্যাল, যা সরাসরি কামোদ্দীপক হিসেবে ব্যবহার হয়। স্নায়ুর কোষকে উত্তেজিত করতে পারে এই জয়ফল। যে কারণে, রক্ত চলাচল বৃদ্ধি পেয়ে পুরুষাঙ্গের পেনাইল টিস্যুগুলো ফুলে শক্ত হয়ে পুরুষাঙ্গের উত্তান ঘটায় এবং তা দীর্ঘস্থায়ী রাখে।

সূর্যমুখী বীজ: সূর্যমুখী বীজ হরমোন বাড়াতে সাহায্য করে থাকে। যে কারণে সূর্যমুখী বীজ খেলে যৌন আকাঙ্ক্ষা বৃদ্ধি পায়।

শিমের বীজ: ফাইটোইসট্রয়জেন সমৃদ্ধ বলে শিমের বীজ যৌন আকাঙ্ক্ষা এবং শক্তি বাড়াতে কাজ করে।


বিডি-প্রতিদিন/১৯ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 


আপনার মন্তব্য