Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ মে, ২০১৯ ১১:৫১

মোদিকে অভিনন্দন ইমরান খানের

অনলাইন ডেস্ক

মোদিকে অভিনন্দন ইমরান খানের

লোকসভা নির্বাচনে বড় জয় পাওয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার দল বিজেপিকে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার এক টুইটার বার্তার মাধ্যমে মোদির সাথে আঞ্চলিক ইস্যুতে এক সাথে কাজ করতে চান তিনি।

ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে ভারতের সাথে সম্পর্ক বেশ কয়েক দফায় অবণতি হয়েছে। এর মধ্যে চলতি বছরের শুরুতে দুই দেশ তো যুদ্ধের পর্যায়েই চলে গিয়েছিল। পাল্টাপাল্টি বিমান হামলা চালিয়েছে একে অন্যের ভূখণ্ডে। 

তবুও ভারতের ভোটের ঠিক আগে ইমরান খান বলেছিলেন, ভারতে ক্ষমতায় আসুক মোদি। একদিকে যখন সার্জিক্যাল স্ট্রাইকের পর মোদি ফোবিয়ায় ভুগছে পাকিস্তান, তখন ইমরানের সেই আশা ভারতীয় রাজনীতিতে জুড়ে দিয়েছিল বিতর্ক।

বিরোধীরা বলেছিলেন, পাকিস্তানের সঙ্গে বাইরে শত্রুতা থাকলেও আদতে মোদি-ইমরানের সুসম্পর্ক রয়েছে। বিজেপি নেতারা আবার বলেছিলেন, আসলে মোদির ভাবমূর্তি নষ্ট করতে এটা নাকি কংগ্রেসেরই একটা চাল। 

তবে সেসব রাজনীতি-কূটনীতি দূরে সরিয়ে অভিনন্দন জানালেন পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান।

মোদির জয় নিশ্চিত হয়ে যাওয়ার পর ট্যুইটে ইমরান খান লিখেছেন, ‘মোদি ও তার সঙ্গীদের জয়ে আমি আভিনন্দন জানাই। আগামীদিনে দক্ষিণ এশিয়ায় শান্তি স্থাপনে একসঙ্গে উন্নয়নের কাজ করতে পারব।’
 
বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য