Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৮ মে, ২০১৯ ০৯:৪৭

এ বারের ভোটে অঙ্ক নয়, জিতেছে রসায়ন: মোদি

অনলাইন ডেস্ক

এ বারের ভোটে অঙ্ক নয়, জিতেছে রসায়ন: মোদি
নরেন্দ্র মোদি

নির্বাচনে জিতে প্রথমবার নিজের কেন্দ্রে গিয় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, এ বারের ভোটে ‘অঙ্ক নয়, জিতেছে রসায়ন’। 

এ সময় তার সঙ্গে ছিলেন বিজেপি সভাপতি অমিত শাহ এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। 

২০১৪ সালের চেয়েও প্রায় এক লাখ বেশি ভোটে জিতেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ বার তার জয়ের ব্যবধান প্রায় ৪ লাখ ৭৯ হাজার ভোট। 

মোদির মতে, এ বারের ভোটে অঙ্ক হেরে গেছে। জিতে গেছে রসায়ন। এই সূত্রের মাধ্যমে কী বোঝাতে চাইলেন মোদি? রাজনৈতিক পর্যবেক্ষকদের ব্যাখ্যা, এ বার লোকসভা ভোট শেষ হওয়ার আগে পর্যন্ত মোদির জনপ্রিয়তা কমতে পারে বলেই ইঙ্গিত মিলছিল। বিজেপি তথা এনডিএ সংখ্যাগরিষ্ঠতা না পেতে পারে বলেও আশঙ্কা ছিল। এমনকি, বুথফেরত সমীক্ষাতেও কিছুটা সেই ইঙ্গিতই ছিল। এত বিপুল জনসমর্থন নিয়ে যে ফের মোদি সরকার আসতে পারে, তা অনেকেই ভবিষ্যদ্বাণী করতে পারেননি। কিন্তু ভোটের ফল কার্যত উল্টো কথা বলেছে। আগের বারের চেয়েও বেশি আসন নিয়ে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করছে বিজেপি তথা এনডিএ।

অন্য দিকে বলেছেন রসায়নের কথা। কী সেই রসায়ন? প্রথম রসায়ন, বিজেপি সভাপতি অমিত শাহ-সহ দলের কর্মীদের সম্পর্ক এবং পরিশ্রম। তাদের সঙ্গে শীর্ষ নেতৃত্বের সম্পর্কের রসায়ন। অন্য দিকে দেশবাসীর মনোভাবের কথাও বলতে চেয়েছেন মোদি। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য