শিরোনাম
প্রকাশ : ২৪ মে, ২০২১ ১৫:৪২
প্রিন্ট করুন printer

পাসপোর্ট নিয়ে বিএনপি মহাসচিবের বক্তব্য দুরভিসন্ধিমূলক: কাদের

অনলাইন ডেস্ক

পাসপোর্ট নিয়ে বিএনপি মহাসচিবের বক্তব্য দুরভিসন্ধিমূলক: কাদের
ফাইল ছবি
Google News

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পাসপোর্ট একান্তই একটি ট্রাভেল ডকুমেন্ট ও আইডেন্টিটি। অন্য কিছু নয়। এটি ফরেন পলিসি বা ভূ-রাজনৈতিক বই নয়। পাসপোর্ট নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের বক্তব্যে কোনো দুরভিসন্ধি থাকতে পারে।

সোমবার (২৪ মে) সকালে সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে তিনি একথা বলেন। এসময় ওবায়দুল কাদের বলেন, পাসপোর্টের সঙ্গে বিশ্ব রাজনীতির কোনো সম্পর্ক নেই, বিশ্বব্যাপী এখন ই-পাসপোর্ট সমাদৃত। পাসপোর্ট ও বৈদেশিক সম্পর্ক নিয়ে মির্জা ফখরুল হঠাৎ এরূপ কাল্পনিক মনগড়া অভিযোগ কেন করছেন সেটা বোধগম্য নয়। মির্জা ফখরুলের এই মন্তব্যের পিছনে কোনো দুরভিসন্ধি থাকতে পারে।

সাম্প্রতিক সব নির্বাচনে পরাজিত হয়ে বিএনপি এখন নির্বাচনে অংশগ্রহণের আগ্রহই হারিয়ে ফেলেছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের নির্বাচন ব্যবস্থা নাকি সম্পূর্ণ ভেঙে পড়েছে, বিএনপি মহাসচিব বলছেন। দেশের নির্বাচন ব্যবস্থা নয়, ভেঙে পড়েছে বিএনপি। আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি এখন সরকার ও নির্বাচন কমিশনের উপর দায় চাপাচ্ছে। নির্বাচন কমিশন একটি সাংবিধানিক প্রতিষ্ঠান এবং এই প্রতিষ্ঠান এখন স্বাধীন, কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালন করছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর