১০ জুন, ২০২১ ১৯:৪৪

ফিলিস্তিনিদের জন্য চিকিৎসা সামগ্রী দিল ঔষধ শিল্প সমিতি

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনিদের জন্য চিকিৎসা সামগ্রী দিল ঔষধ শিল্প সমিতি

ফিলিস্তিনি জনগণের জন্য বাংলাদেশ ঔষধ শিল্প সমিতির চিকিৎসা সামগ্রী গ্রহণ করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

ফিলিস্তিনি জনগণের জন্য বাংলাদেশ ঔষধ শিল্প সমিতির প্রায় ৪০ লাখ টাকার ১ হাজার ৪৩০ কেজি ওজনের ১৪৮ কার্টুন চিকিৎসা সামগ্রী গ্রহণ করলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।  

বৃহস্পতিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বাংলাদেশ ঔষধ শিল্প সমিতির সাধারণ সম্পাদক এস এম সফিউজ্জামান এ ঔষধ সামগ্রী হস্তান্তর করেন। এসময় বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান উপস্থিত ছিলেন।

ড. মোমেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিলিস্তিনের জনগণকে মানবিক সহায়তা হিসেবে ৫০ হাজার ডলার প্রদান করেছেন। বাংলাদেশ এ সহায়তা অব্যাহত রাখবে। বাংলাদেশের বিভিন্ন ব্যক্তি ও সংস্থা ফিলিস্তিনের জনগণের জন্য সহায়তা প্রদান করছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ফিলিস্তিন আমাদের বড় বন্ধু। ফিলিস্তিনের নির্যাতিত জনগণের প্রতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অত্যন্ত দৃঢ় সমর্থন ছিল। বাংলাদেশ স্বাধীনতা লাভের পর থেকে ফিলিস্তিনের জন্য সহায়তা করে আসছে। ১৯৬৭ সালের পূর্বের সীমানা অনুসারে দ্বিরাষ্ট্রের ভিত্তিতে ফিলিস্তিন সমস্যার স্থায়ী সমাধান চায় বাংলাদেশ। আমরা বিশ্বাস করি, একদিন স্বাধীন, সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠিত হবে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর