১ ডিসেম্বর, ২০২১ ১২:৪৫

ওমিক্রন নিয়ে সচেতনতামূলক কর্মসূচির জন্য সব মন্ত্রণালয়কে চিঠি দেওয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

ওমিক্রন নিয়ে সচেতনতামূলক কর্মসূচির জন্য সব মন্ত্রণালয়কে চিঠি দেওয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ফাইল ছবি।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ওমিক্রন নিয়ে সচেতনতামূলক কর্মসূচির জন্য সব মন্ত্রণালয়কে চিঠি দেওয়া হয়েছে। বুধবার দুপুর ১২টায় রাজধানীর বিসিপিএস মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আজকে আমরা আলোচনার ভিত্তিতে সকল সিদ্ধান্ত যেগুলো হয়েছে, সেগুলো আমরা বিভিন্ন মন্ত্রণালয়ে পাঠানো হচ্ছে এবং বিমান অথরিটিকেও চিঠি দেওয়া হয়েছে। যার যে দায়িত্ব আছে, সে দায়িত্ব পালন করবে। 
 
স্বাস্থ্যমন্ত্রী বলেন, যে যাত্রীরা আফ্রিকা থেকে আসবেন, বাধ্যতামূলকভাবে তাদের ১৪ দিনের কোয়ারান্টাইনে নিতে বলেছি। একই সঙ্গে তাদের ৪৮ ঘণ্টা আগের করোনার সার্টিফিকেট দেখাতে হবে। যদি কোনো দেশ থেকে করোনা টেস্ট ছাড়া কেউ আসে, তাদের অবশ্যই ৪৮ ঘণ্টার বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে যেতে হবে।

প্রবাসীদের দেশে না আসার আহ্বান জানিয়ে জাহিদ মালেক বলেন, যারা এ দেশ থেকে বিদেশে কর্মরত আছেন, বিশেষ করে আফ্রিকার দেশগুলোতে যারা আছেন, তাদের প্রতি অনুরোধ আপনারা স্ব-স্ব কর্মস্থলে অবস্থান করেন। কারণ একসঙ্গে যদি আফ্রিকা থেকেই ২০ হাজার লোক দেশে চলে আসেন, আমরা কিন্তু সবাইকে কোয়ারেন্টাইনের ব্যবস্থাও করতে পারবো না।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর