শিরোনাম
২২ জানুয়ারি, ২০২২ ১৭:০৫

সন্ধ্যায় শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক শাবি শিক্ষক প্রতিনিধি দলের

নিজস্ব প্রতিবেদক

সন্ধ্যায় শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক শাবি শিক্ষক প্রতিনিধি দলের

শাবিপ্রবিতে শিক্ষার্থীদের ‌‘কাফন মিছিল’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চলমান পরিস্থিতি নিয়ে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষকের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠবে বসবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় শিক্ষামন্ত্রীর সরকারি বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হবে। 

প্রতিনিধি দলে রয়েছেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাশ,  ফিজিক্যাল সায়েন্সের অনুষদ ডিন অধ্যাপক ড. রাশেদ তালুকদার, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মুহিবুল আলম, অ্যাপ্লাইড সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলাম ও বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক ড. খায়েরুল ইসলাম রুবেল।

গতকাল শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের চলমান পরিস্থিতি নিয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করতে ঢাকায় পৌঁছেন বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষকের প্রতিনিধি দলটি।

গত ১৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ভেতরে ঢুকে শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপের ঘটনায় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে অনশনে বসেন ২৪ শিক্ষার্থী। এদিন বিকাল ৩টা থেকে উপাচার্যের বাসভবনের মূল ফটকের সামনে অনশন শুরু করেন তারা। এর মধ্যে ১২ জন হাসপাতালে ভর্তি আছেন আর অনশনস্থলে থাকা ১১ জনকে স্যালাইন দেওয়া হয়।

উল্লেখ্য, শাবির বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্টের অসদাচরণের অভিযোগ তুলে গত বৃহস্পতিবার রাতে ওই হলের ছাত্রীদের মাধ্যমে সূচিত হয় আন্দোলন। গত শনিবার আন্দোলনরতদের ওপর ছাত্রলীগ নেতা-কর্মীরা হামলা চালায় বলে অভিযোগ ওঠে। এতে নতুন মাত্রা পায় আন্দোলন।

হলের প্রভোস্টের অপসারণ, অব্যবস্থাপনা দূর, ছাত্রলীগের হামলার বিচার চেয়ে পরদিন রবিবার সকল শিক্ষার্থী আন্দোলনে সামিল হন। সেদিন উপাচার্যকে অবরুদ্ধ করেন শিক্ষার্থীরা। তাকে মুক্ত করতে অ্যাকশনে যায় পুলিশ, শিক্ষার্থীদের বাধা প্রদান করেন। এতে সংঘর্ষ হয়। এতে শিক্ষক, শিক্ষার্থী, পুলিশসহ অর্ধশতাধিক আহত হন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর