২৮ জানুয়ারি, ২০২২ ১৫:৩০

শুধু সেলফি তুলে ফেসবুকে দিলে হবে না, নেতাকর্মীদের উদ্দেশে তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

শুধু সেলফি তুলে ফেসবুকে দিলে হবে না, নেতাকর্মীদের উদ্দেশে তথ্যমন্ত্রী

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নে মানুষ খুশি। কিন্তু বিএনপি অসন্তুষ্ট। সবকিছুতে তাদের না। এ অবস্থান থেকে তাদের সরে আসতে হবে। বিএনপি রীতিমতো টাকা-পয়সা খরচ করে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। যারা এ ধরনের কাজ করছে তারা দেশ বিরোধী। 

আজ শুক্রবার সকালে সিলেট সার্কিট হাউজে জেলা ও মহানগর আওয়ামী লীগের সঙ্গে মতবিনিময়কালে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। এসময় তিনি আরও বলেন, বাংলাদেশকে সাহায্য-সহায়তা না দিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিভিন্ন দেশে চিঠি দিয়েছেন।

হাছান মাহমুদ বলেন, নির্বাচনকে ঘিরে রাষ্ট্রপতির সংলাপে সব রাজনৈতিক দল অংশ নিলেও বিএনপি তাতে অংশ নেয়নি। প্রকৃত পক্ষে বিএনপি নানা রোগে আক্রান্ত বলেও মন্তব্য করেন তিনি। বিএনপি বুঝতে পারছে যে জনগণ তাদের কাছ থেকে সরে গেছে। তাই সরকারের বিরুদ্ধে নানাভাবে অপপ্রচার চালাচ্ছে। আর এ অপপ্রচারে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করছে।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, শুধু সেলফি তুলে ফেসবুকে দিলে হবে না। দেশে যে এত উন্নয়ন হচ্ছে সেটি বেশি বেশি করে প্রচার করতে হবে। দেশ বিরোধী বা সরকার বিরোধী পক্ষ ফেসবুকে অপপ্রচার চালালে সেগুলোকে মিথ্যা হিসেবে সবার সামনে তুলে ধরা উচিত। তাছাড়া দেশের সাড়ে ৮ কোটি মানুষ এখন ফেসবুক ব্যবহার করে। বাস, ট্রেনে এমনকি বাথরুমে বসেও ফেসবুক দেখে। সুতরাং আমাদের এ মাধ্যমটাকে কাজে লাগাতে হবে।

মতবিনিময়কালে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খানসহ সিলেট আওয়ামী লীগের অন্যান্য নেতারা।

এরপর তথ্যমন্ত্রী বেলা সাড়ে ১১টায় বাংলাদেশ বেতার ও পরে টেলিভিশন কেন্দ্র পরিদর্শন করেন। এরও আগে তিনি নেতাকর্মীদের নিয়ে হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত করেন।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর