১০ আগস্ট, ২০২২ ১৬:৩৭

দেশকে আরও এগিয়ে নিতে বিজ্ঞান চর্চা করতে হবে : প্রযুক্তিমন্ত্রী

সাভার প্রতিনিধি

দেশকে আরও এগিয়ে নিতে বিজ্ঞান চর্চা করতে হবে :  প্রযুক্তিমন্ত্রী

গবেষণা প্রবন্ধ উপস্থাপন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান

দেশকে আরও এগিয়ে নিতে বিজ্ঞান চর্চার ওপর তাগিদ দিয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। তিনি বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ আরও এগিয়ে নিয়ে যেতে হলে নতুনদের বিজ্ঞান চর্চা করতে হবে।

বুধবার দুপুরে সাভারে আশুলিয়ার গণকবাড়ী এলাকার পরমাণু শক্তি গবেষণা কেন্দ্র (আইএনএসটি) অডিটোরিয়ামে আয়োজিত একটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অডিটোরিয়ামে পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের গবেষণাগারে ২০২১-২০২২ অর্থ বছরে গবেষণা পত্রসমূহের শ্রেষ্ঠ গবেষণা প্রবন্ধ উপস্থাপন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান ড. মো. আজিজুল হক। বাংলাদেশ পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের মহাপরিচালক ড. দেবাশীষ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

ইয়াফেস ওসমান বলেন, আমাদের দেশের ছেলেরা এখন পড়াশোনা করে। বিজ্ঞান নিয়ে চর্চা করে। আমি বলতে চাই, যারা সাইন্সে পড়াশোনা করে তাদের পাশাপাশি অন্যরাও যেন বিজ্ঞানের প্রতি জোড় দেন। বিজ্ঞান নিয়ে চর্চা করেন।

এসময় পদ্মা সেতু নির্মাণে বাধার চেষ্টা ও বিরূপ মন্তব্যকারীদের সমালোচনা করেন মন্ত্রী ইয়াসেফ।

তিনি বলেন, একদল বলেছিল আমরা পদ্মা সেতু নির্মাণ করতে ব্যর্থ হব। আমাদের বিরুদ্ধে নানা অভিযোগ। এখন আমরা তো পদ্মা সেতু নির্মাণ করে ফেলেছি। বাধা দিয়েও তো তারা কিছু করতে পারল না। বুঝতে হবে বঙ্গবন্ধুর রক্ত। বঙ্গবন্ধুর কন্যা নিজের জন্য কিছু করেননি। মানুষের জন্য করে যাচ্ছেন। দেশ এগিয়ে নিয়ে যেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বাংলাদেশ এখন ধীরে ধীরে সফলতার দিকে যাচ্ছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর