৩০ ডিসেম্বর, ২০২২ ২৩:২১

স্মার্ট বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ: শ্রম প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

স্মার্ট বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ: শ্রম প্রতিমন্ত্রী

বেগম মন্নুজান সুফিয়ান

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, শ্রমজীবী মেহনতি মানুষের জীবনমানের উন্নয়ন ঘটিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়তে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।  

শুক্রবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় খুলনার দৌলতপুর বেবীস্ট্যান্ডে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রখ্যাত শ্রমিক নেতা শহিদ অধ্যাপক আবু সুফিয়ানের (বীর প্রতীক) ৫০তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।  

প্রতিমন্ত্রী বলেন, অধ্যাপক আবু সুফিয়ান বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করে শ্রমজীবী মানুষের জন্য জীবন দিয়ে গেছেন। দেশের মানুষের জন্য জাতির পিতার ত্যাগ যেমন বৃথা যায়নি, তেমনি শ্রমজীবী মানুষের জন্য শ্রমিক নেতা আবু সুফিয়ানের ত্যাগ বৃথা যায়নি।  

স্মরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা অধ্যাপক আবু সুফিয়ান জাতির পিতার নির্দেশে খুলনায় এসে শিক্ষকতা এবং এ শিল্পাঞ্চলের শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় আত্মনিয়োগ করেন। শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় ৪২টি ট্রেড ইউনিয়ন গঠন করেন।  

তিনি বলেন, আজকের শ্রম প্রতিমন্ত্রী শহিদ আবু সুফিয়ানের পত্নী আবু সুফিয়ানের আদর্শ হৃদয়ে ধারণ করে শ্রমজীবী মেহনতি মানুষের কল্যাণে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।  

স্মরণসভায় আরও বক্তব্য দেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডি এ বাবুল রানা, সহ-সভাপতি মো. শহিদুল ইসলাম, নূর ইসলাম বন্দ, বেগ লিয়াকত আলী, শ্যামল সিংহ রায়, যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শেখ ফারুক আহমেদ, দৌলতপুর থানা আওয়ামী লীগের সভাপতি শেখ সৈয়দ আলী, প্যানেল মেয়র মো. আমিনুল ইসলাম মুন্না, ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী ও মহানগর শ্রমিক লীগের সভাপতি মো. মোতালেব মিয়া।

পরে প্রতিমন্ত্রী এবং মেয়র দৌলতপুর অটোরিকশা থ্রি-হুইলার ড্রাইভার্স ইউনিয়নের উদ্যোগে ইউনিয়নের মৃত ১৫ সদস্যদের পরিবারের সদস্যদের হাতে ৯৫ হাজার টাকার অনুদানের চেক তুলে দেন।  


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর