১৮ ফেব্রুয়ারি, ২০২৪ ১৭:৫৫

‘স্মার্ট বাংলাদেশে পৌঁছাতে হলে নাগরিকদের স্মার্ট হতে হবে’

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

‘স্মার্ট বাংলাদেশে পৌঁছাতে হলে নাগরিকদের স্মার্ট হতে হবে’

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি বলেছেন, ডিজিটাল বাংলাদেশ থেকে আমরা এখন ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। স্মার্ট বাংলাদেশে পৌঁছাতে হলে আমাদের দেশের নাগরিকদের স্মার্ট হতে হবে। লেখা পড়াসহ সকল কার্যক্রমে স্মার্ট হতে হবে। তাহলেই আমরা স্মার্ট বাংলাদেশ গড়তে পারবো।

রবিবার সকাল ১০টায় বরিশাল নগরীর দক্ষিণ আলেকান্দা বেগম তফাজ্জল হোসেন মানিক মিয়া মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা যদি আমাদের কর্মকান্ডে এবং লেখাপড়ায় স্মার্ট হতে না পারি তাহলে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে পৌঁছাতে পারবো না। তিনি শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোযোগি হওয়ার আহ্বান জানান। 

বেগম তফাজ্জেল হোসেন মানিক মিয়া মহিলা কলেজ পরিচালনা কমিটির সভাপতি প্রফেসর আবদুল মোতালেব হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস আলী সিদ্দিকী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আঞ্চলিক পরিচালক প্রফেসর মো. মোয়াজ্জেম হোসেন, বিসিসি’র ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন রয়েল, সংরক্ষিত মহিলা কাউন্সিলর আয়শা তৌহিদ লুনা, ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হুমায়ুন কবির, সাবেক কাউন্সিলর জাকির হোসেন ভুলু, সাবেক কাউন্সিলর ফরিদ উদ্দিন এবং মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন। 

অনুষ্ঠানে বিভিন্ন ইভেন্টে ক্রীড়া প্রতিযোগিতা উপভোগ করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। পরে তিনি বিজয়ী প্রতিযোগিদের হাতে পুরস্কার তুলে দেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর