শিরোনাম
প্রকাশ : ৭ জুন, ২০১৯ ১৭:৩৭

৫৬ টন ওজনের ব্রিজ রাতারাতি উধাও!

অনলাইন ডেস্ক

৫৬ টন ওজনের ব্রিজ রাতারাতি উধাও!

রাতারাতি ৫৬ টন ওজনের একটি ব্রিজ উধাও! তাই নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গেছে রাশিয়ার আর্কটিক অঞ্চলে। ডেইলি মেইল এই খবর দিয়েছে।

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, চুরির কিনারা করতে ইতিমধ্যেই স্থানীয় প্রশাসন তদন্ত শুরু করেছে। 

প্রসঙ্গত, রাশিয়ার মুর্মানস্ক অঞ্চলের উম্বা নদীর উপর তৈরি এই ব্রিজটির মাঝের ৭৫ লম্বা অংশ সম্প্রতি ভেঙে নেয়া হয়েছে। 

গত মে মাসে ব্রিজ অন্তর্ধান রহস্য প্রথম নজরে আসে। এরপরেই সেটি প্রকাশিত হয় ভিকে নামের রাশিয়ার একটি ওয়েবপোর্টালে। গত ১৬ মে সেই ছবি শেয়ার হয় ভিকে-র পেজে। সেখানে দেখা যাচ্ছে, সেতুর বেশ বড় একটা অংশ পানির নিচে। 

১০ দিন পরে ভিকে সার্ভে করে আরও ছবি প্রকাশ করে। সেখানে দেখা যায়, ব্রিজটা যেন ধুয়ে মুছে পরিষ্কার! নদীর জলের নিচে পড়ে থাকা ভাঙা অংশগুলোরও আর কোনও চিহ্ন নেই! 'কীভাবে অসম্ভব সম্ভব হলো জানা নেই। 

পানির নিচে পড়ে থাকা ব্রিজের ভাঙা অংশগুলোও নেই। কোনও প্রাকৃতিক বিপর্যয় এই ধরনের অঘটন ঘটাতে পারে না, ব্রিজের এরিয়াল শট নিয়ে সেই ছবির পোস্ট করে এই ক্যাপশন দেয়া হয়েছে নিচে।

স্থানীয়দের মতে, সম্ভবত প্রথমে ব্রিজটিকে নামিয়ে আনা হয়েছে। তারপর চুরি করেছে চোরেরা। বিষয়টি তারা জানিয়েছেন কিরোভস্ক থানায়.

ইন্ডিপেনডেন্ট পত্রিকার দাবি, কিরোভস্ক প্রশাসন ইতিমধ্যএই তদন্তে নেমেছে। প্রাথমিক তদন্তে অনুমান, সম্ভবত ব্রিজের পুরনো লোহা বিক্রির উদ্দেশ্য চুরি করা হয়েছে ব্রিজটিকে। তবে কারা, কীভাবে এতো ভারি ব্রিজ চুরি করল, এখনও জানা যায়নি।

বিডি প্রতিদিন/০৭ জুন, ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য