শিরোনাম
প্রকাশ : ২৮ মে, ২০২১ ২০:৩৩
প্রিন্ট করুন printer

থানায় আত্মসমর্পণ করবেন, তাই হেলিকপ্টার ভাড়া করলেন অভিযুক্ত

অনলাইন ডেস্ক

থানায় আত্মসমর্পণ করবেন, তাই হেলিকপ্টার ভাড়া করলেন অভিযুক্ত
প্রতীকী ছবি
Google News

অস্ত্র হামলায় মামলায় পালিয়ে বেড়াচ্ছিলেন অভিযুক্ত। হঠাৎ তিনি সিদ্ধান্ত নিলেন থানায় গিয়ে আত্মসমর্পণ করবেন। এ জন্য হেলিকপ্টার ভাড়া করলেন। আর এতে করেই পুলিশ স্টেশনে গিয়ে আত্মসমর্পণ করলেন। ঘটনা নিউজিল্যান্ডের। বৃহস্পতিবার স্থানীয় সময় বিকাল ৪টার দিকে ডানেডিন সেন্ট্রাল পুলিশ স্টেশনের কর্মকর্তারা তাকে হেফাজতে নেন।

অস্ত্র হামলায় অভিযুক্ত ওই ব্যক্তির নাম জেমস ব্রায়ান্ট। পাঁচ সপ্তাহ দেশটির নর্থ অটাগো জেলার একটি ছোট্ট শহরে লুকিয়ে ছিলেন তিনি। 

অস্ত্রের মাধ্যমে হামলা, আহত করার উদ্দেশে হামলা এবং ক্ষতিকর ডিজিটাল যোগাযোগ চালনায় সহায়তার মতো গুরুতর অভিযোগ তার বিরুদ্ধে।

তাই জনসাধারণকে সতর্ক করে দিয়েছিল পুলিশ। পুলিশের পক্ষ থেকে মানুষকে জানানো হয় যে, ব্রায়ান্ট ‌‘বিপজ্জনক’ এবং তাকে সবার এড়িয়ে চলা উচিত। 

এই ‘শান্তিপূর্ণ’ আত্মসমর্পণ প্রক্রিয়া পরিচালনার পেছনে ছিলেন তার আইনজীবী আর্থার টেইলর।  

‘ফ্লাইট টু জাস্টিস’ বা ন্যায়ের পথে যাত্রা শিরোনামে এ নিয়ে খবর প্রকাশ করেছে স্থানীয় পত্রিকা অন্টাগো ডেইলি টাইমস। জেমস জায়ান্ট এ পত্রিকাকে জানান, লুকিয়ে থাকাকালীন প্রচুর পরিমাণে যোগব্যায়াম চর্চা করেছেন। কিন্তু তিনি মানুষের কাছে ‘বিপদ’ হিসেবে থেকে যেতে চাননি, তাই আত্মসমর্পণের সিদ্ধান্ত নেন।   

টেইলরের সাথে ব্রায়ান্টের আগে থেকেই পরিচয় ছিল। ব্রায়ান্টই টেইলরকে একটি শান্তিপূর্ণ আটকের ব্যবস্থা করতে বলেন। হেলিকপ্টারের মূল্যও ব্রায়ান্ট নিজের পকেট থেকেই দিয়েছেন। 

সূত্র: বিবিসি 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর