Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ জুন, ২০১৯ ১৩:৪১
আপডেট : ২৬ জুন, ২০১৯ ১৪:৩১

সমালোচনার মুখে দুদকের পূর্বের চিঠি প্রত্যাহার, দেয়া হবে নতুন চিঠি

অনলাইন ডেস্ক

সমালোচনার মুখে দুদকের পূর্বের চিঠি প্রত্যাহার, দেয়া হবে নতুন চিঠি

প্রকাশিত সংবাদের বিষয়ে বক্তব্য দিতে দুই সাংবাদিককে তলবের চিঠিতে 'আপত্তিকর' ভাষা থাকায় সোশ্যাল মিডিয়ায় সমালোচনার মুখে সেই চিঠি প্রত্যাহার করা হয়েছে। একই সঙ্গে ওই দুই সাংবাদিককে আবারও চিঠি প্রদান করা হবে জানিয়েছে দুদক।

বুধবার দুদকের অনুসন্ধান কর্মকর্তা ও পরিচালক শেখ মোহাম্মদ ফানাফিল্যা এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, দুই সাংবাদিককে তলবের চিঠিতে 'আপত্তিকর' ভাষা ব্যবহারের অভিযোগে বুধবার সকালে দুদক কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন সাংবাদিকরা। এরপরই ওই চিঠি প্রত্যাহার করে নেয়া হলো।

শেখ মোহাম্মদ ফানাফিল্যা বলেন, আগের চিঠিটি নিয়ে ভুল বোঝাবুঝি হয়েছে। সাংবাদিকদের দাবির পরিপ্রেক্ষিতে চিঠিটির আপত্তিকর সব শব্দ প্রত্যাহার করে নিয়েছে দুদক। এ ঘটনার জন্য দুঃখও প্রকাশ করছি আমরা। দুই সাংবাদিককে পুনরায় চিঠি প্রদান করা হবে।

প্রসঙ্গত, মঙ্গলবার বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি দীপু সারোয়ার ও এটিএন নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক ইমরান হোসেন সুমনকে প্রকাশিত একটি সংবাদের বিষয়ে বক্তব্য দিতে তলব করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের দুটি চিঠিতেই অভিযোগের সংক্ষিপ্ত বিবরণী হিসেবে উল্লেখ করা হয়, দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছিরের বিরুদ্ধে ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ প্রসঙ্গে আপনার সাক্ষ্যগ্রহণ ও শ্রবণ একান্ত প্রয়োজন। উল্লিখিত অভিযোগের বিষয়ে আগামী ২৬/০৬/২০১৯ খ্রি. তারিখ ১০.৩০ ঘটিকায় নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে উপস্থিত হয়ে বক্তব্য প্রদানের জন্য আপনাকে অনুরোধ করা হলো।' দুই সাংবাদিককেই হাজির না হলে চিঠিতে আইনানুগ কার্যধারা গৃহীত হবে বলে হুমকি দেয়া হয়।

বিডি-প্রতিদিন/২৬ জুন, ২০১৯/মাহবুব

 

 

 


আপনার মন্তব্য