১৬ আগস্ট, ২০১৯ ২১:০০

বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনা হবে: আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনা হবে: আইনমন্ত্রী

ফাইল ছবি

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘বঙ্গবন্ধুর দুই খুনির একজন আমেরিকায় আরেকজন কানাডায় আছেন। আমেরিকায় যিনি আছেন তাকে দেশে ফিরিয়ে আনা হবে। কানাডায় যিনি আছেন তাকে ফিরিয়ে আনতে আইন প্রচেষ্টা চালানো হচ্ছে। বাকি চারজন কে কোথায় আছেন তাদের বিষয়েও খোঁজ নেয়া হচ্ছে। আমি বলতে চাই বঙ্গবন্ধুর খুনিরা যে যেখানেই থাকুক তাদেরকে দেশের মাটিতে ফিরিয়ে এনে বিচারের আওতায় আনা হবে।

জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার আখাউড়া রেলওয়ে স্টেশন চত্বরে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী আরও বলেন, ‘বঙ্গবন্ধুর দুই খুনির একজন আমেরিকায় আরেকজন কানাডায় আছেন। আমেরিকায় যিনি আছেন তাকে দেশে ফিরিয়ে আনা হবে। কানাডায় যিনি আছেন তাকে ফিরিয়ে আনতে আইন প্রচেষ্টা চালানো হচ্ছে। বাকি চারজন কে কোথায় আছেন তাদের বিষয়েও খোঁজ নেয়া হচ্ছে। আমি বলতে চাই বঙ্গবন্ধুর খুনিরা যে যেখানেই থাকুক তাদেরকে দেশের মাটিতে ফিরিয়ে এনে বিচারের আওতায় আনা হবে।

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ১৫ আগস্টের বদলে ১৬ আগস্ট জন্মদিন পালন করছেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘খালেদা জিয়া প্রত্যেকদিন জন্মদিন বদলায়। আজ যদি উনি জন্মদিন পালন করেন তাহলে তো এটা ৭৫তম জন্মদিন হবে না, এটা হবে প্রথম জন্মদিন। আর উনার এ রকম প্রথম জন্মদিন যে কত আছে তার আল্লাহ জানে।'

অধ্যক্ষ মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌরসভার মেয়র ও যুবলীগের আহ্বায়ক মো. তাকজিল খলিফা কাজল। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইন মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সারোয়ার, কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কায়সার ভূঁইয়া জীবন, আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম ভূঁইয়া প্রমুখ।

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর