শিরোনাম
৫ জুলাই, ২০২০ ২২:২৭
স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত

যশোর-৪ ও বগুড়া-১ আসনের উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি

নিজস্ব প্রতিবেদক

যশোর-৪ ও বগুড়া-১ আসনের উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি

করোনাভাইরাস সংক্রামণের ব্যাপকতার পরিপ্রেক্ষিতে যশোর-৪ ও বগুড়া-১ আসনের উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি। আজ রাতে দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকের পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের দলের এই সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, আমরা মনে করি এই তফসিল একেবারেই সময়োপযোগী হয় নাই। দেশের এই চরম দুঃসময়ে করোনাভাইরাসের সংক্রামণে যখন হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছে, প্রতিদিন যখন মানুষ মারা যাচ্ছে, যখন আতঙ্ক ছড়িয়ে আছে সারা দেশে। যেখানে সরকার থেকেও সোশ্যাল ডিসটেনসিং এবং সমস্ত স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলা হচ্ছে, সেই সময়ে ভোটগ্রহণটা একেবারেই কোনো মতে গ্রহণযোগ্য নয়। করোনার এই সময়ে এই ধরনের ভোট গ্রহণের পরিকল্পনা রাজনীতির উদ্দেশ্যে প্রণোদিত বলে আমরা মনে করি। এই কারণে এই উপ-নির্বাচনে আমাদের অংশগ্রহণ করা সম্ভব হচ্ছে না। বর্তমান প্রেক্ষিতে আমাদের এই নির্বাচনে অংশগ্রহন করা সম্ভব নয়।

শনিবার প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার সভাপতিত্বে নির্বাচন কমিশনের বৈঠকের পর ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর যশোর-৪ ও বগুড়া-১ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী এই দুইটি আসনে ১৪ জুলাই ভোটগ্রহণ হবে।

গত ১৮ জানুয়ারি সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ এবং ২১ জানুয়ারী ইসমত আরা সাদেকের মৃত্যুতে যশোর-৬ আসন ফাঁকা হয়। গত ২৯ মার্চ এই দুইটি আসনের উপ-নির্বাচন হওয়ার কথা ছিল। করোনাভাইরাস সংকটের কারণে ভোটের সপ্তাহ খানেক আগে নির্বাচন স্থগিত করা হয়।

বিকালে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠক হয়। বৈঠকে বিএনপি মহাসচিব ছাড়া খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু নিজ নিজ বাসা থেকে ইন্টারনেটের মাধ্যমে এই ভার্চুয়াল বৈঠকে অংশ নেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর