৮ জুলাই, ২০২০ ১৭:৪৬

ঢালাওভাবে প্রয়োগ করা হচ্ছে ডিজিটাল নিরাপত্তা আইন: রিজভী

অনলাইন ডেস্ক

ঢালাওভাবে প্রয়োগ করা হচ্ছে ডিজিটাল নিরাপত্তা আইন: রিজভী

রুহুল কবির রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দুর্নীতির বহুদৈত্যকার কেলেঙ্কারির কথা যেন মানুষ জানতে না পারে সে জন্য মুক্ত চিন্তার মানুষদের বিরুদ্ধে ঢালাওভাবে ডিজিটাল নিরাপত্তা আইন প্রয়োগ করা হচ্ছে। 

বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যাল থেকে ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন  তিনি।

তিনি আরো বলেন, শাসকের বিরোধীতা করার অর্থ রাষ্ট্রের বিরোধীতা করা নয়, আর এজন্য নিরাপরাধ ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মতো ড্রাকোনিয়ান আইন প্রয়োগ করা গুরুতর অন্যায়।

রিজভী বলেন, দেশে কোভিড-১৯ সংক্রমণের মধ্যে মানুষ যখন ভীত ও উদ্বিগ্ন, সে সময়ও মানুষের মুখ বন্ধ করতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার হিড়িক চলছে। বর্তমান নিপীড়নমূলক এই মামলা দেশের ইতিহাসের আগের সব রেকর্ড ভঙ্গ করছে। কোভিড-১৯ নিয়ে সরকারের ব্যর্থতার সমালোচনা করায় গত তিন মাসে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, স্কুলের শিক্ষার্থী, নারীসহ প্রায় ২০০ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে ভালুকার ১০ম শ্রেণির এক কিশোর শিক্ষার্থীও রয়েছে। মানিকগঞ্জের বিএনপি নেতার মেয়ে মাহমুদা পলিকে ডিজিটাল নিরাপত্তা আইনে কয়েক মাস ধরে কারাগারে আটক রাখা হয়েছে। এই করোনার দুর্যোগকালে জালিম শাহীর হিংস্র আঁচড়ে দেশবাসী জর্জর। দমননীতির উত্থান প্রবল থেকে প্রবলতর হচ্ছে।

ক্ষমতাসীন সরকারের সমালোচনা করে তিনি বলেন, আওয়ামী লীগের নিজস্ব একটা পরিমার্গ আছে, সেটি হলো বহুদলীয় গণতন্ত্রকে সহ্য না করা। তাদের ঐতিহ্যই হচ্ছে ছলেবলে কৌশলে ক্ষমতায় এসে গণতন্ত্রের আলোকে কেড়ে নিয়ে নিজেদের দলীয় শাসনকে রাষ্ট্রশক্তি দিয়ে প্রতিষ্ঠা করা। এখানে ভিন্ন দল ও মতের অস্তিত্বকে তারা কোনো ক্রমেই মেনে নিতে পারে না। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর