১০ জুলাই, ২০২০ ১৮:৩২

সাহারা খাতুনের মরদেহ আসছে রাতেই, দাফন শনিবার

নিজস্ব প্রতিবেদক

সাহারা খাতুনের মরদেহ আসছে রাতেই, দাফন শনিবার

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মরদেহ শুক্রবার রাতে ব্যাংকক থেকে ঢাকায় আনা হবে। এরপর শনিবার নামাজের জানাজা শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে। দীর্ঘদিন নানান রোগব্যাধির সঙ্গে যুদ্ধ করে গতকাল বৃহস্পতিবার রাতে পৃথিবীর মায়া ত্যাগ করেন তিনি।

পারিবারিক সূত্রে জানা গেছে, দীর্ঘদিন বার্ধক্যজনিত নানান জটিলতায় ভুগছিলেন ৭৭ বছর বয়সী এই নারী রাজনৈতিক। অ্যালার্জিজনিত সমস্যা নিয়ে ২ জুন রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা তাকে। তারপর থেকেই অবস্থার অবনতি ঘটে তার। কয়েকদফা আইসিইউ'তে চিকিৎসা দেয়ার এক পর্যায়ে গত ৬ জুলাই এয়ার অ্যাম্বুলেন্সে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

সাহারা খাতুনের মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোক বার্তায় সরকার প্রধান বলেন, বিশ্বস্ত ও পরীক্ষিত সহযোদ্ধা হারিয়েছেন তিনি। আর জাতি হারালো এক দক্ষ ও সৎ নারী নেত্রীকে। তার মৃত্যুতে শোক জানান তার দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মীরাও।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর