৯ এপ্রিল, ২০২২ ২০:১৯

শান্তি ও কল্যাণ কামনায় ফায়ার সার্ভিসের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

অনলাইন ডেস্ক

শান্তি ও কল্যাণ কামনায় ফায়ার সার্ভিসের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

দেশের শান্তি ও কল্যাণ কামনার মধ্য দিয়ে পালিত হলো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী। আজ শনিবার ঢাকার কাজী আলাউদ্দীন রোডে অবস্থিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরে এ উপলক্ষে বিকেল সাড়ে ৫টায় ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, এম.পি প্রধান অতিথি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. মোকাব্বির হোসেন বিশেষ অতিথি হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন। 

ফায়ার সার্ভিসের সদর দপ্তরে উপস্থিত হলে স্বরাষ্ট্রমন্ত্রী ও সুরক্ষা সেবা বিভাগের সচিবকে ফুল দিয়ে অভ্যর্থনা জানিয়ে সম্মেলন কক্ষে নিয়ে যান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল। এরপর সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্যে ফায়ার সার্ভিসের ডিজি সকলকে স্বাগত জানান এবং ইফতার ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করায় মন্ত্রী, সুরক্ষা সেবা বিভাগের সচিব এবং অভ্যাগত অতিথিবৃন্দের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

শুভেচ্ছা বক্তব্যের পর ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ইফতারের পর মন্ত্রী গণমাধ্যমকর্মীদের মুখোমুখি হন এবং তাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। 

ফায়ার সার্ভিসের সকল বিভাগ ও জেলা অফিসসমূহেও একইভাবে ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। ফায়ার সার্ভিসের নিজস্ব মসজিদগুলোতে ইফতার শেষে মোনাজাতে ফায়ার সার্ভিসসহ সারা দেশের শান্তি ও কল্যাণ কামনা করা হয়। সদর দপ্তর মসজিদে দোয়া পরিচালনা করেন ফায়ার সার্ভিসের ধর্মীয় শিক্ষক মাওলানা মো. খালেদ আহসান। 

মোনাজাতে জাতির পিতাসহ মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল শহিদ, বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব ও তাঁর পরিবারের সকল শহিদ, অপারেশনাল কাজে আত্মবিসর্জন দেয়া ফায়ারফাইটার সোহেল রানা ও আব্দুল মতিনসহ সকল শহিদের আত্মার মাগফিরাত এবং দেশের শান্তি ও কল্যাণ কামনা করা হয়।

উল্লেখ্য, ১৯৮১ সালের ৯ এপ্রিল তৎকালীন ফায়ার সার্ভিস পরিদপ্তর, সিভিল ডিফেন্স পরিদপ্তর এবং সড়ক ও জনপথের রেসকিউ ইউনিটের সমন্বয়ে পুনর্গঠিত হয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর ইফতার ও দোয়া মাহফিলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সুরক্ষা সেবা বিভাগ এবং এর অধীন দপ্তরসমূহের প্রতিষ্ঠান প্রধান এবং অন্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর