৪ জুলাই, ২০২২ ১৮:১৯

দেশে বন্যায় মৃত্যু বেড়ে ১০৭ : স্বাস্থ্য অধিদফতর

অনলাইন ডেস্ক

দেশে বন্যায় মৃত্যু বেড়ে ১০৭ : স্বাস্থ্য অধিদফতর

ফাইল ছবি

বাংলাদেশে বন্যায় মৃত্যুসংখ্যা বেড়ে ১০৭ জনে দাঁড়িয়েছে। সবচেয়ে বেশি ৫৬ জনের মৃত্যু হয়েছে সিলেট বিভাগে। গত ১৭ মে থেকে আজ সোমবার দুপুর পর্যন্ত বন্যাসৃষ্ট দুর্ঘটনা ও বিভিন্ন রোগে তাদের মৃত্যু হয়। 

সোমবার দেশের বন্যা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৭ মে থেকে ৪ জুলাই পর্যন্ত বন্যায় সিলেট বিভাগে ৫৬ জন, ময়মনসিংহ বিভাগে ৩৯,  রংপুর বিভাগে ১১ ও ঢাকা বিভাগে ১ জনের মৃত্যু হয়েছে।

জেলাভিত্তিক মৃতের সংখ্যায় শীর্ষে রয়েছে সুনামগঞ্জ। ১৭ মে থেকে ৪ জুলাইয়ের মধ্যে এখানে ২৮ জনের মৃত্যু হয়। সিলেট জেলায় মৃত্যু হয়েছে ১৮ জনের। হবিগঞ্জ ও মৌলভীবাজারে মৃত্যুবরণ করেছে ৫ জন করে। নেত্রকোনায় ১৭ জন ও জামালপুরে মৃত্যু হয়েছে ৯ জনের। ময়মনসিংহে ৬ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া শেরপুরে মারা গেছে ৭ জন, কুড়িগ্রামে ৪ ও লালমনিরহাটে ৭ জন। টাঙ্গাইলে মৃত্যুবরণ করেছে ১ জন।

এতে বলা হয়েছে, বন্যাজনিত বিভিন্ন রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে ১২ হাজার ৪৫৭ জনে দাঁড়িয়েছে। বন্যার শুরু থেকে এ পর্যন্ত দেশে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে ৭ হাজার ৯৮০ জনের। এতে মৃত্যু হয়েছে ১ জনের। আরটিআই (চোখের রোগ) রোগে আক্রান্ত হয়েছেন ৫২২ জন। এক্ষেত্রে কারও মৃত্যুর খবর নেই।

বজ্রপাতে আক্রান্ত হয়েছে ১৫ জন, যাদের মধ্যে ১৫ জন মারা গেছেন। সাপের দংশনের শিকার হয়েছেন ১৪ জন। তাদের মধ্যে দুজন মারা গেছেন। পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৮০ জনের।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর