২৮ সেপ্টেম্বর, ২০২২ ০৪:৫৩

মানবসেবায় রোটারিয়ানরা প্রশংসনীয় কাজ করছেন : স্পিকার

অনলাইন ডেস্ক

মানবসেবায় রোটারিয়ানরা প্রশংসনীয় কাজ করছেন : স্পিকার

মানবসেবায় নিয়োজিত থেকে রোটারিয়ানরা প্রশংসনীয় কাজ করে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, সমাজের দরিদ্র, অবহেলিত ও সুযোগ বঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ্য ও জীবনমান উন্নয়নে, কর্মদক্ষতা বৃদ্ধিতে, উদ্যোক্তা সৃষ্টিতে রোটারী ক্লাব গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

মঙ্গলবার রাজধানী ঢাকার বনানীস্থ রোটারি ক্লাব অব মেট্রোপলিটান ঢাকা আয়োজিত ৪০তম ইন্সটলেশন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন।

৪০তম ইন্সটলেশন কমিটির সভাপতি রোটারিয়ান আবু আফসারুল হায়দার ক্লাবের উপর রিপোর্ট প্রদান করেন। পরবর্তীতে সাবেক প্রেসিডেন্ট রোটারিয়ান ওয়াফি মেহনাজ খান, ২০২২-২৩ সময়কালের সভাপতি রোটারিয়ান আবিদা আলী এবং বিশেষ অতিথি হিসেবে আরআই ডিস্ট্রিক্ট ৩২৮১ এর গভর্নর ইঞ্জিনিয়ার এম এ ওহাব বক্তব্য প্রদান করেন। এসময় ক্লাবের ২০২২-২৩ সময়কালের নতুন সদস্য, ট্রাস্টি বোর্ডের সদস্য, আরসিএমডি বোর্ডের সদস্যদের পরিচয় করিয়ে দেওয়া হয়।

শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমাজের সর্বস্তরে নারীদের সমঅধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করেছেন এবং নারীর সমঅধিকারকে তিনি সংবিধানিক ভিত্তি দিয়েছিলেন। বঙ্গবন্ধুর নির্দেশিত পথ ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও নারীদের জীবনমান উন্নয়নে নিরলস কাজ করে চলেছেন। নারী শিক্ষার প্রসার, লিঙ্গ বৈষম্য দূরীকরণ, মাতৃস্বাস্থ্য উন্নয়ন, শিশু মৃত্যু ও মাতৃমৃত্যু রোধসহ নারীর কর্মসংস্থান সৃষ্টিতে প্রধানমন্ত্রী এদেশকে উল্লেখযোগ্য সফলতা এনে দিয়েছেন বলে স্পিকার উল্লেখ করেন।

অনুষ্ঠানে ওম্যান অফ ইনফ্লুয়েন্স প্যানেলের সদস্যদের সম্মাননা প্রদান করা হয় এবং তাদের কাজ, সমাজে তাদের অবদান, কাজের পরিবেশ ও চ্যালেঞ্জগুলো নিয়ে আলোচনা হয়। অনুষ্ঠানে রোটারি ক্লাব অব মেট্রোপলিটান ঢাকার সদস্যবৃন্দ, বিভিন্ন রোটারি ক্লাবের প্রেসিডেন্ট, ফেলো ও সদস্যবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর