৩০ মার্চ, ২০২৩ ১৯:৫৭

আওয়ামী সরকার জনগণের ওপর চেপে বসেছে : আমিনুল হক

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী সরকার জনগণের ওপর চেপে বসেছে : আমিনুল হক

আওয়ামী সরকার দেশের জনগণের ওপর চেপে বসেছে মন্তব্য করে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, আমরা স্বাধীন হয়েও আজ স্বাধীন নই। আমরা মুক্তভাবে কথা বলতে পারি না। আমাদের কণ্ঠরোধ করা হচ্ছে। জনগণের পক্ষে কথা বললেই গ্রেফতার ও নির্যাতনের শিকার হতে হচ্ছে। 

সাবেক এই ফুটবলার বলেন, আওয়ামী সরকার দেশের অবস্থা বারটা বাজিয়ে, দেশের গণতন্ত্র, অর্থ লুটপাট, ভোট ও ভাতের অধিকার ধুলিস্যাৎ করে দিয়েছে। সরকারের কিছু অসাধু সিন্ডিকেটের কারসাজিতে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ জনগণের নাভিশ্বাস উঠেছে। 

বৃহস্পতিবার বিকেলে গুলশান-১ নম্বরে একটি পার্টি সেন্টারে ঢাকা মহানগর উত্তর বিএনপির বনানী থানা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল পূর্ব আলোচনায় এসব কথা বলেন তিনি।

ইফতার মাহফিল পূর্ব বিশেষ দোয়ায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা কামনায় দোয়া করা হয়। 

প্রধান অতিথির বক্তৃতায় আমিনুল হক আরও বলেন, বাংলাদেশের জনগণ এ আওয়ামী সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। কোন অবস্থাতেই আওয়ামী সরকারের শেষ রক্ষা হবে না। আওয়ামী সরকারের পতনের আন্দোলনে অংশ নিতে দলের সকল স্তরের নেতাকর্মীসহ জনগণকে রাজপথে নামার জন্য মানসিকভাবে প্রস্তুতি নেয়ার ও আহ্বান জানান তিনি।

বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক এ সম্পাদক বলেন, আওয়ামী ফ্যাসিবাদী সরকারের পতনের জন্য স্বাধীনতা যুদ্ধের মতো আরেকটি যুদ্ধ করতে হলেও আমাদের প্রস্তুত থাকতে হবে। 

বনানী থানা বিএনপির আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান মিজানের সঞ্চালনায় দোয়া ও মিলাদ মাহফিলে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, বিএনপি নেতা কামাল জামাল, মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক মোশাররফ হোসেন খোকন, মহানগর সদস্য এবিএমএ রাজ্জাক,  রেজাউর রহমান ফাহিম, মিজানুর রহমান বাচ্চু, হুমায়ুন কবির রওশন, ইমান হোসেন নূর, মাহামুদুর রহমান মনা, যুবদলের শাহজাহান সরদার, কৃষকদলের সাইদুজ্জামান আরিফ প্রমুখ।

ঢাকা মহানগর উত্তর বিএনপির পূর্ব ঘোষিত এ কর্মসূচি অনুযায়ী আজ গুলশান ও ক্যান্টনমেন্ট থানা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগেও পৃথকভাবে কর্মসূচি পালিত হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর