২৯ মে, ২০২৪ ১০:৪৪

আইএমও’র মহাসচিব আসছেন আজ

অনলাইন ডেস্ক

আইএমও’র মহাসচিব আসছেন আজ

বাংলাদেশ সফরে আসছেন ইন্টারন্যাশনাল মেরিটাইম অর্গানাইজেশনের (আইএমও) মহাসচিব আর্সেনিও এন্টোনিও ডোমিনগেজ ভেলাসকো।  

পানামার নাগরিক আর্সেনিও এন্টোনিও ডোমিনগেজ ভেলাসকো বুধবার (২৯ মে) রাতে ঢাকায় এসে পৌঁছবেন বলে জানিয়েছে নৌ পরিবহন মন্ত্রণালয়।

আইএমও’র ১০ম মহাসচিব আর্সেনিও এন্টোনিও বৃহস্পতিবার ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে সম্মান প্রদর্শন ও পুষ্পস্তবক অর্পণ করবেন।  

একই দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এবং নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপির সঙ্গে সাক্ষাৎ করবেন। দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করবেন। বিকেলে তিনি নৌপরিবহন অধিদপ্তর পরিদর্শন করবেন। সেখানে এস্টাবলিশমেন্ট অব গ্লোবাল মেরিটাইম ডিসট্রেস এন্ড সেইফটি সিস্টেম এন্ড ইন্টিগ্রেটেড মেরিটাইম নেভিগেশন সিস্টেম (ইজিআইএমএনএস) প্রকল্পের বিষয়ে তাকে অবহিত করা হবে।

বর্তমান মহাসচিব ২০২৩ সালের জুলাই মাসে আইএমও'র মহাসচিব নির্বাচিত হন। ২০২৩ সালের ডিসেম্বরে আইএমও'র ৩৩ তম অ্যাসেম্বলিতে সেটি অনুমোদিত হয়। গত ১ জানুয়ারি থেকে তাঁর কার্যক্রম শুরু হয়েছে। চলবে ৩১ ডিসেম্বর ২০২৭ পর্যন্ত।  

নৌ পরিবহন মন্ত্রণালয়ের কর্মকর্তারা মনে করছেন, বাংলাদেশে তার এ সফর আন্তর্জাতিক মেরিটাইম সেক্টরে দেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল হবে। আইএমওতে বাংলাদেশের সুযোগ সুবিধা আরো বৃদ্ধি পাবে। বর্তমানে আইএমওতে বাংলাদেশের গ্রহণযোগ্যতা অনেক বৃদ্ধি পেয়েছে।

গতবছরের ১ ডিসেম্বর আইএমও নির্বাহী পরিষদে নির্বাচনে বাংলাদেশ ২০২৪-২০২৫ সালের জন্য ক্যাটাগরি-‘সি’ তে জয়লাভ করেছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর