শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১৯ সেপ্টেম্বর, ২০১৮ ০২:১৫

দেশ অস্থিতিশীলের চক্রান্ত মেনে নেওয়া হবে না : হানিফ

নিজস্ব প্রতিবেদক

দেশ অস্থিতিশীলের চক্রান্ত মেনে নেওয়া হবে না : হানিফ

গণতন্ত্রের দোহাই দিয়ে দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত মেনে নেওয়া হবে না বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, ‘সরকার বাক- স্বাধীনতায় বিশ্বাস করে। তবে আমরা সেই বাক-স্বাধীনতাকে কখনোই সমর্থন করি না, যেটা মিথ্যা তথ্য ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করে।’ গতকাল রাজধানীর বারিধারায় কূটনৈতিকপাড়ার একটি হোটেলে মুভ ফাউন্ডেশন আয়োজিত ‘সামাজিক যোগাযোগমাধ্যমে উগ্রবাদ ও ভুয়া কন্টেন্ট : চ্যালেঞ্জ ও উত্তরণের উপায়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মাহবুব-উল আলম হানিফ বলেন, ‘সামাজিক দায়বদ্ধতা সবাইকে নিশ্চিত করতে হবে। বাক-স্বাধীনতার নাম করে যা খুশি তাই বলে যাবে, এটা কোনো দায়িত্বশীল মানুষের আচরণ হতে পারে না।

প্রখ্যাত আলোকচিত্রশিল্পী শহিদুল ইসলাম কারাগারে আছেন। এটা নিয়ে অনেক কথাবার্তা হচ্ছে। কিন্তু আপনারা যদি খেয়াল করেন, আল-জাজিরায় তিনি যে সাক্ষাৎকারটি দিয়েছিলেন, সেখানে তিনি উসকানিমূলক, বিভ্রান্তিকর ও মিথ্যা কথা বলে দেশে অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করেছিলেন। পাশাপাশি বিশ্বের কাছে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করেছিলেন।’

হানিফ বলেন, মাদ্রাসা ছাত্ররা কোনো উগ্রবাদী দলে বা কর্মকাণ্ডে জড়িত নয়। জামায়াতে ইসলামীসহ বিভিন্ন দল, যারা উগ্রবাদী কর্মকাণ্ডের পর রাজনৈতিক সুবিধা পাবে, তারাই এতে জড়িত। ড. মঞ্জুর আহমেদ চৌধুরীর সঞ্চালনায় এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল আহসান। আলোচনায় অংশ নেন কানাডিয়ান হাইকমিশনার বিনয় প্রিপনটেইন, সাবেক প্রধান তথ্য কমিশনার অধ্যাপক গোলাম রহমান প্রমুখ।

 


আপনার মন্তব্য