শিরোনাম
বৃহস্পতিবার, ২৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

ভারতে চিকিৎসাসেবা চলছে এদেশের ২৮ মুক্তিযোদ্ধার

নয়াদিল্লি প্রতিনিধি

ভারতের দুটি সামরিক হাসপাতালে বাংলাদেশের ২৮ জন মুক্তিযোদ্ধার চিকিৎসা চলছে। তাদের বয়স ৬০-৭০-এর মধ্যে। তাদের চিকিৎসার ব্যয় বহন করছে ভারত সরকার।

স্ট্রোক, পোস্ট্রেট সমস্যা, ডায়াবেটিস ও আংশিক পক্ষাঘাতগ্রস্ত এই মুক্তিযোদ্ধারা গত সপ্তাহে ভারতে আসেন। তাদের ১৩ জনকে নয়াদিল্লির আর্মি হসপিটালে এবং ১৫ জনকে পুনে আর্মি হসপিটালে ভর্তি করা হয়।

ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী দিল্লিতে চিকিৎসাধীন মুক্তিযোদ্ধাদের দেখতে মঙ্গলবার আর্মি হাসপাতালে যান। তিনি তাদের চিকিৎসার অগ্রগতি সম্পর্কে খোঁজখবর নেন। মুক্তিযোদ্ধারা চিকিৎসাব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেন। এ সময় হাইকমিশনারের সঙ্গে ছিলেন প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান ও হেড অব চ্যান্সারি এ এফ এম জাহিদ-উল-ইসলাম।

২০১৭ সালের এপ্রিলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দিল্লিতে এক ‘সম্মাননা’ অনুষ্ঠানে ঘোষণা করেন যে, বাংলাদেশের ১০০ জন মুক্তিযোদ্ধাকে ভারত চিকিৎসাসেবা দেবে। ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৭১-এর মুক্তিযুদ্ধে প্রাণ হারানো ভারতীয় সেনাদের কয়েকটি পরিবারের সদস্যদের হাতে সম্মাননা তুলে দিয়েছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর