রবিবার, ১১ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

ডেঙ্গু মোকাবিলায় সারা বছর কার্যক্রম অব্যাহত রাখতে হবে : নাসিম

নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গু মোকাবিলা করতে হলে সারা বছর এডিস মশা বিরোধী কার্যক্রম পরিচালনা করতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম।

গতকাল রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সিটি করপোরেশন, স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট বিভাগের প্রতি অনুরোধ জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, সারা দেশে এডিস মশা ধ্বংসের জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। সিটি করপোরেশনকে বলব, আগামী এক বছর আপনারা বছরব্যাপী ডেঙ্গুর বিরুদ্ধে অভিযান চালান, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালান। ডেঙ্গু আমাদের চরম শিক্ষা দিয়েছে। তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে এক বছর টার্গেট করে কাজ করেন। সময়ের কাজ সময় করেন। মানুষ ডেঙ্গু নিয়ে ভয়ে আছে, আতঙ্কিত হয়ে পড়েছে। আমি সিটি করপোরেশনকে বলব নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্ন করেন। স্থানীয় সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয়কে বলব এখন থেকে সারা দেশের পৌরসভাকে কাজে লাগান। নাসিম বলেন, কলকাতা যদি ডেঙ্গু মুক্ত করতে পারে আমরা কেন পারব না। আজকের থেকে মনে করেন আমরা ডেঙ্গুবিরোধী যুদ্ধে নেমেছি। আগামী বছর যেন ডেঙ্গুর প্রকোপ দেখা না দেয়। আমরা আপনাদের পাশে আছি। মানুষ কষ্টে আছে, নির্বাচনের সময় কিন্তু মানুষ এটা মনে রাখবে। শুধু কথা বলে কাজ হবে না, ডেঙ্গু মুক্ত করতে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, বিএনপি নেতারা আইনের শাষণের কথা বলেন, বঙ্গবন্ধু হত্যার পর এই জিয়া, এরশাদ, খালেদা জিয়ার দল স্বাধীনতা বিরোধীদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছে, বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করেছে। জিয়া খুনিদের, স্বাধীনতা বিরোধীদের রাজনীতি করার সুযোগ করে দিয়েছে। এরশাদের সময় ধানমন্ডির ৩২ নম্বরের বাড়িতে ফ্রিডম পার্টি গুলি করে শেখ হাসিনাকে হত্যা করার জন্য। তখন কোথায় ছিল আপনাদের আইনের শাসন? বঙ্গমাতা ফজিলাতুন নেছার স্মৃতিচারণ করে মোহাম্মদ নাসিম বলেন, সবচেয়ে কঠিন সময় যখন ছিল তখন বঙ্গমাতা ফজিলাতুন নেছা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাজনৈতিকভাবে সহযোগিতা করেছেন, তার পাশে থেকেছেন।

বঙ্গবন্ধু একাডেমির সভাপতি নাজমুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় জাসদ সভাপতি হাসানুল হক ইনু, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায়, সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার, জাসদ নেতা মীর হুসাইন আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর