শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৩ সেপ্টেম্বর, ২০১৯ ০২:১০

পুলিশের টার্গেটের পেছনে জামায়াত-শিবির

---- মনিরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক

পুলিশের টার্গেটের পেছনে জামায়াত-শিবির

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বলেছেন, পুলিশের ওপর হামলার পেছনে মূলত জামায়াত-শিবিরের হাত রয়েছে। সংগঠনটির অনেকেই জেএমবি এবং নব্য জেএমবির সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। অনেককে গ্রেফতারের পর জানা গেছে, শিবিরের সাবেক নেতা ছিলেন। গতকাল দুপুরে সিটিটিসি কার্যালয়ে হামলায় পুলিশ টার্গেটের কারণ সম্পর্কে অনানুষ্ঠানিক ব্রিফিংয়ে এসব কথা বলেন কাউন্টার টেরোরিজম ইউনিটের (সিটিটিসি) প্রধান।

তদন্তে সহায়ক কমিটি : রাজধানীর সায়েন্স ল্যাবে মন্ত্রীর প্রটোকলে হামলাসহ পল্টন-মালিবাগসহ কয়েকটি স্থানে পুলিশকে লক্ষ্য করে বোমা হামলা ও বোমা রাখার ঘটনায় করা মামলাগুলো তদন্তে একটি সহায়ক কমিটি গঠন করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। রবিবার ডিএমপি কমিশনারের পক্ষে যুগ্ম-কমিশনার (ক্রাইম) শেখ নাজমুল আলম স্বাক্ষরিত এ কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি ও সদস্য সচিব করা হয়েছে যথাক্রমে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম এবং যুগ্ম-পুলিশ (ডিবি) মো. মাহবুব আলমকে। সম্প্রতি পুলিশের ওপর হামলার তদন্তকাজে সহায়তার জন্য ১ সেপ্টেম্বর থেকে এ কমিটি কাজ শুরু করে।

সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে কমিটি প্রয়োজনে যে কোনো কর্মকর্তাকে কো-অপ্ট করতে পারবে।

কমিটির অন্য সদস্যরা হলেন- স্পেশাল অ্যাকশন গ্রুপের ডিসি মোহাম্মদ ছানোয়ার হোসেন, কাউন্টার টেররিজম ইউনিটের ডিসি মোহাম্মদ সাইফুল ইসলাম, সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের ডিসি আ ফ ম আল কিবরিয়া, গোয়েন্দা দক্ষিণ বিভাগের এডিসি হাসান আরাফাত, পুলিশের রমনা বিভাগের নিউমার্কেট জোনের এসি মো. সাইফুল ইসলাম ও পুলিশের মতিঝিল বিভাগের খিলগাঁও জোনের এসি মো. জাহিদুল ইসলাম সোহাগ।

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর