Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ০১:৪৯

নিয়ম মেনেই ভর্তি হয়েছিলেন ছাত্রলীগের নেতারা

দাবি সংবাদ সম্মেলনে

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

নিয়ম মেনেই ভর্তি হয়েছিলেন ছাত্রলীগের নেতারা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু নির্বাচনে জয়ী যেসব ছাত্রলীগ নেতার বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে ভর্তির অভিযোগ উঠেছে, তারা বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনেই ভর্তি হয়েছিলেন বলে দাবি করেছেন ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন। গতকাল ডাকসু সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি। গত ৮ সেপ্টেম্বর একটি জাতীয় দৈনিকে ছাত্রলীগের প্যানেল থেকে জয়ী কয়েকজন ডাকসু নেতার বিরুদ্ধে ওঠা ভর্তি জালিয়াতির অভিযোগের জবাব ও বিশ^বিদ্যালয়ের চলমান পরিস্থিতি সম্পর্কে জানাতে কয়েকজন ছাত্রলীগ নেতা এ সংবাদ সম্মেলন ডাকেন।

সাদ্দাম হোসেন বলেন, ডাকসু সংসদ নির্বাচনে যারা নির্বাচিত হয়েছেন তারা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে ঐতিহ্য, প্রথা ও রীতি রয়েছে, সে প্রক্রিয়া অনুসরণ করেই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে। এ প্রক্রিয়ায় ছাত্র ইউনিয়ন, ছাত্র ফেডারেশন ও স্বতন্ত্র জোটের অনেক নেতা-কর্মী ভর্তি হয়েছে বলেও দাবি করেন তিনি।  

এ সময় উপস্থিত ছিলেন ডাকসুর বিজ্ঞানবিষয়ক সম্পাদক আরিফ ইবনে আলী, সাহিত্য সম্পাদক মাযহারুল কবির শয়ন, ক্যাফেটেরিয়া সম্পাদক বি এম লিপি, সংস্কৃতিবিষয়ক সম্পাদক আসিফ তালুকদার ও সদস্য নিপু ইসলাম প্রমুখ। তবে ছাত্রলীগের প্যানেল থেকে নির্বাচিত জিএস গোলাম রাব্বানী সংবাদ সম্মেলনে ছিলেন না।

ডাকসুর প্রোগ্রামে উপস্থিতি নিয়ে ভিপি ও এজিএসের পাল্টাপাল্টি অভিযোগ

এদিকে ডাকসুর পক্ষ থেকে ডাকা সংবাদ সম্মেলন নিয়ে সোমবার রাতেই সৃষ্টি হয় বিভ্রান্তির। ডাকসুর পক্ষে সদস্য মাহমুদুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সংবাদ সম্মেলনের কথা জানানো হয়। তবে ডাকসু ভিপি নুরুল হক জানান, এ ব্যাপারে তিনি কিছুই জানেন না। এ নিয়ে পরে তিনি ফেসবুকে পোস্টও দেন। এ ব্যাপারে গতকাল ডাকসু সভাকক্ষে সংবাদ সম্মেলনে এজিএস সাদ্দাম হোসেন অভিযোগ করেন, ভিপি নুরুল হক নূরকে ডাকসুর বিভিন্ন প্রোগ্রামে পাওয়া যায় না। এ ব্যাপারে ডাকসু ভিপি নুরুল হক নূর বলেন, আমাকে কোনো প্রোগ্রামে আমন্ত্রণ জানানো হয় না। আমন্ত্রণ না পেলে আমি কীভাবে যাব? এমনকি আজকের প্রোগ্রামেও আমি কোনো আমন্ত্রণ পাইনি। সংবাদ সম্মেলনের সময় তিনি ডাকসু ভবনেই ছিলেন। তবে তাকে ডাকা হয়নি বলে অভিযোগ করেন তিনি। ডাকসুতে ছাত্রলীগ সংখ্যাগরিষ্ঠ হওয়ায় তাকে না জানিয়ে ডাকসুর অনেক সিদ্ধান্ত নেওয়া হয় বলেও অভিযোগ করেন ভিপি নূর।


আপনার মন্তব্য