শিরোনাম
প্রকাশ : সোমবার, ২৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৭ অক্টোবর, ২০১৯ ২৩:২৬

চট্টগ্রামে সাত প্রকল্পের কাজ উদ্বোধন করলেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে সাত প্রকল্পের কাজ উদ্বোধন করলেন ওবায়দুল কাদের

চট্টগ্রাম জেলার যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ৫২৪ কোটি টাকা ব্যয়সাপেক্ষ ৭টি প্রকল্পের কাজ উদ্বোধন করেছেন সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গতকাল সকাল ১০টায় আগ্রাবাদ সড়ক ভবনের সম্মেলন কক্ষে তিনি এসব প্রকল্পের কাজ উদ্বোধন করেন। প্রকল্পগুলোর মধ্যে রয়েছে প্রায় ৪৫৮ কোটি টাকা ব্যয়ে চট্টগ্রাম-রাঙামাটি জাতীয় মহাসড়ক (এন-১০৬) হাটহাজারী থেকে রাউজান পর্যন্ত ৪ লেনের প্রকল্প, এক কোটি টাকা ব্যয়ে ফটিকছড়ি সড়ক উপ-বিভাগ অফিস কাম পরিদর্শন বাংলো নির্মাণ প্রকল্প, শাহ আমানত সেতুর ইলেকট্রনিক্স টোল সিস্টেম ও ওজন স্কেলের কার্যক্রম, ৫ কোটি টাকা ব্যয়ে চট্টগ্রাম-কাপ্তাই আঞ্চলিক মহাসড়কের ৪৪তম কিলোমিটারে ৩১ দশমিক ৮২ মিটার দীর্ঘ পিসি গার্ডার সেতু প্রকল্প, সীতাকুন্ডের বড় দারোগাহাট ওজন স্কেলের নবনির্মিত ৫ম লেনের কার্যক্রম। এ ছাড়া প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে মইজ্জারটেক-বিএফডিসি-মৎস্যবন্দর ফেরিঘাট সড়কে ২টি পিসি গার্ডার সেতুর পুনঃনির্মাণসহ এক কিলোমিটার থেকে ৫ কিলোমিটার পর্যন্ত সেতু মজবুতকরণ, সম্প্রসারণ ও নতুন সড়ক নির্মাণ কাজ প্রকল্প এবং প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে চন্দনাইশের কাশিমপুর-রেলওয়ে স্টেশন-বাগিচারহাট সড়কের ১০ কিলোমিটার পর্যন্ত ফ্লেক্সিবল পেভমেন্ট ও রিজিড পেভমেন্ট দ্বারা মান উন্নীতকরণ প্রকল্পও উদ্বোধন করেন সেতুমন্ত্রী।

অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে বন্দরনগর চট্টগ্রামেও মেট্রোলাইন করা হবে। সেই লক্ষে রোডস অ্যান্ড হাইওয়েকে সম্ভাব্যতা যাচাই করার নির্দেশ দিয়েছি। খুব শিগগিরই সম্ভাব্যতা যাচাই করার কাজ শুরু হবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর