শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৬ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৬ জানুয়ারি, ২০২০ ০১:৫৮

মেয়র প্রার্থীদের কাছে দাবি

ইশতেহারে পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ নয়

নিজস্ব প্রতিবেদক

ইশতেহারে পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ নয়

সিটি করপোরেশনে মেয়র প্রার্থীদের নির্বাচনী ইশতেহারে পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ না করার অঙ্গীকার চায় হকাররা। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে হকার সমাবেশে এ দাবি জানান হকার্স ইউনিয়নের নেতারা। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি আবুল কালাম আজাদ। হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াৎ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রপ্রার্থী বাহরাইনে সুলতান বাহার, সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী (১৩, ১৯, ২০) বিলকিস আক্তার প্রমুখ এতে বক্তব্য দেন।

সমাবেশে সংগঠনের সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াৎ বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিতে প্রায় ৪ লাখ হকার পরিবার-পরিজন নিয়ে বাস করে। এসব পরিবারের ১০ লাখ ভোটারের স্বার্থকে উপেক্ষা করে ঢাকাকে তিলোত্তমা করা সম্ভব নয়। নগর ব্যবস্থাপনায় হকারদের রেখেই ঢাকা সিটিকে তিলোত্তমা করতে হবে।

তিনি বলেন, যে সব মেয়র প্রার্থী তাদের নির্বাচনী ইশতেহারে হকারদের আইনি স্বীকৃতির অঙ্গীকার করবে, পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ না করার অঙ্গীকার করবে, দমন-পীড়ন-জুলুম-নির্যাতন না করার অঙ্গীকার করবে, সঠিক তালিকা করে হকারদের আইডি কার্ড প্রদান করার অঙ্গীকার করবে সে সব মেয়র প্রার্থীর বিষয় হকাররা চিন্তা করবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর