শিরোনাম
প্রকাশ : সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ০২:০৩

রাষ্ট্রপতির নাম ‘আবদুর রহমান বিশ্বাস’ বললেন দূতাবাস কর্তা

কূটনৈতিক প্রতিবেদক

রাষ্ট্রপতির নাম ‘আবদুর রহমান বিশ্বাস’ বললেন দূতাবাস কর্তা

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ দূতাবাস ব্যাংকক কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রপতির বাণী পাঠ শেষে রাষ্ট্রপতির নাম আবদুর রহমান বিশ্বাস বলে উল্লেখ করলেন দূতাবাসের এক সিনিয়র কর্মকর্তা। থাইল্যান্ডে বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার পদের এই কর্মকর্তার স্থান রাষ্ট্রদূতের পরেই।

একুশে ফেব্রুয়ারি ২০২০ সকালে দূতাবাস প্রাঙ্গণে দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ও প্রবাসী বাংলদেশিদের সামনে মাইকে রাষ্ট্রপতির বাণী পাঠ করেন মিনিস্টার কন্স্যুলার আহমেদ তারিক সুমেন। বাণী পাঠ শেষে রাষ্ট্রপতির নাম ঘোষণা করেন ‘আবদুর রহমান বিশ্বাস’। এতে হতবাক হয়ে যান উপস্থিত সবাই! এত গুরুত্বপূর্ণ পদে আসীন কোনো দূতাবাস কর্মকর্তা রাষ্ট্রের সর্বোচ্চ পদের অধিকারী রাষ্ট্রপতির নাম দেখে দেখে পড়ার সময়ও কি করে ভুল করলেন তা নিয়ে জল্পনা-কল্পনা চলছে প্রবাসী বাংলাদেশি ও দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে।

এ বিষয়ে দূতাবাসে যোগাযোগ করা হলে মুখ খুলতে রাজি হননি কেউ। একজন বলেন, সব কর্মকর্তা-কর্মচারীর সামনে এটি ঘটেছে, তিনি মাইকে রাষ্ট্রপতির বাণী পড়ে বিগত বিএনপি আমলের রাষ্ট্রপতির নাম বলেছেন, সবাই স্পষ্ট শুনেছেন, নিজেদের মধ্যে আলোচনা করেছেন, উক্ত কর্মকর্তাকে জানিয়েছেন তার ভুলের কথা, তবু ওই কর্মকর্তা ভুল শিকার করে ক্ষমা প্রার্থনা করেননি, আমরা খুব অবাক হয়েছি।

এদিকে ব্যাংককে অবস্থানরত প্রবাসীদের কেউ কেউ মন্তব্য করেছেন- এটি একটি অমার্জনীয় অপরাধ। তিনি দেখে দেখে কি করে বর্তমান রাষ্ট্রপতির নাম না বলে বিএনপি আমলের একজন সাবেক রাষ্ট্রপতির নাম ঘোষণা করলেন তা বোধগম্য নয়। তারা বলেন, আমরা আশা করছি সরকার এই বিষয়টি তদন্ত করবে। এ ধরনের ভুল কোনোক্রমেই মেনে নেওয়া যায় না।


আপনার মন্তব্য