রবিবার, ২১ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

এই ইসিকে লজ্জা দেওয়ার ক্ষমতা কারও নেই : নজরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বর্তমান নির্বাচন কমিশনকে (ইসি) লজ্জা দেওয়ার ক্ষমতা কারও নেই। এত কিছুর পরেও যখন নির্বাচন কমিশনার বলে, খুব ভালো নির্বাচন হচ্ছে। আমেরিকার চেয়েও ভালো নির্বাচন হয় আমাদের এখানে। এজন্য বলি, তাঁকে (সিইসি) লজ্জা দেওয়ার ক্ষমতা কারও নেই। তবে আমরা এটুকু বলতে পারি, আমরা সুষ্ঠু নির্বাচন চাই। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত ‘২১-এর চেতনায় স্বৈরাচার পতন ও গণতন্ত্র প্রতিষ্ঠা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) গতকাল এ সভার আয়োজন করে।

আয়োজক সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এসএম সাহাদাতের পরিচালনায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষক দল কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ অংশ নেন।

নজরুল বলেন, নির্বাচন হচ্ছে এমন একটি প্রক্রিয়া- যেখানে মানুষ নিশ্চিন্তে নির্বিঘ্নে তার পছন্দের প্রার্থীকে সমর্থন জানিয়ে ভোট দিতে পারবেন। বেশিরভাগ জনগণ যাদেরকে ভোট দেবে তারাই নির্বাচিত হবে এবং রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নেবে। আর সেটা হলো নির্বাচন। কিন্তু এখন দেশে যা হচ্ছে তা নির্বাচনের ধারে-কাছেও নেই। দল নিরপেক্ষ একটি সরকার ক্ষমতাসীন না হলে-বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন হতে পারে না। যোগ্য ও নিরপেক্ষ একটি নির্বাচন কমিশন ছাড়া কখনো একটি সুষ্ঠু নির্বাচন হতে পারে না। আর সেই পরিবেশের জন্য আমাদের সবাইকে কাজ করতে হবে।

সর্বশেষ খবর