বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১ ০০:০০ টা

সাবেক মুখ্যসচিব ড. সৈয়দ আবদুস সামাদের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক

সাবেক মুখ্যসচিব ড. সৈয়দ আবদুস সামাদের ইন্তেকাল

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একান্ত সচিব এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক মুখ্যসচিব বীর মুক্তিযোদ্ধা ড. সৈয়দ আবদুস সামাদ ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতকাল বিকাল ৪টা ৫০ মিনিটে রাজধানীর বারিধারায় নিজ বাড়িতে তিনি মৃত্যুবরণ করেন। তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি পরিবার-পরিজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

ড. সৈয়দ আবদুস সামাদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় তিনি বলেন, সাবেক সিএসপি সৈয়দ আবদুস সামাদ রাঙামাটির এডিসি থাকা অবস্থায় পাকিস্তানি পক্ষ ত্যাগ করে মুজিবনগর সরকারে যোগদান করেন। ভারতের সঙ্গে গঙ্গা পানি চুক্তি এবং পার্বত্য চট্টগ্রামের শান্তি চুক্তি স্থাপনে ড. সামাদ অবদান রেখেছেন। তিনি ছিলেন অত্যন্ত সৎ, দক্ষ, সাহসী এবং কর্তব্যপরায়ণ একজন সরকারি কর্মকর্তা। প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

সাবেক মুখ্যসচিব বীর মুক্তিযোদ্ধা ড. সৈয়দ আবদুুস সামাদের মৃত্যুতে শোক জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়-সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম প্রমুখ। 

সর্বশেষ খবর