সোমবার, ৩০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

সদরঘাটে লঞ্চের কেবিনে নারীর ঝুলন্ত লাশ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে বরিশাল থেকে ছেড়ে আসা পারাবত-১২ লঞ্চের কেবিনে এক নারীর (৩৫) ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। কেবিনের যাত্রীদের জন্য শার্ট-প্যান্ট রাখার হুকের সঙ্গে ওড়না পেঁচানো অবস্থায় তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। মাথায় সিঁদুর ও হাতে শাঁখা দেখে মেয়েটি সনাতন ধর্মাবলম্বী বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। গতকাল দুুপুরের দিকে খবর পেয়ে ৩১২ নম্বর কেবিনের জানালার কাচ ভেঙে মরদেহটি উদ্ধার করে সদরঘাট নৌ-পুলিশ। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত তার পরিচয় জানতে পারেনি পুলিশ।

পারাবত-১২ লঞ্চের একাধিক স্টাফ জানান, শনিবার রাত ১১টার দিকে বরিশাল থেকে পারাবত-১২ লঞ্চ ছেড়ে আসে। রাতে কেবিন বয়ের কাছে অর্ডার দিয়ে খাবার খান ওই নারী। সকালে লঞ্চটি সদরঘাটে পৌঁছানোর পর সব যাত্রী নেমে গেলেও ওই কেবিনটি তালাবদ্ধ দেখতে পান পরিচ্ছন্নতা কর্মীরা।

লঞ্চে থাকা মাস্টার চাবি দিয়ে তালা খুললেও ভিতর থেকে সিটকিনি লাগানো থাকায় দরজা খুলতে পারে না লঞ্চ কর্তৃপক্ষ। সন্দেহ হওয়ায় এরপর বেলা সাড়ে ১১টার দিকে তারা পুলিশকে খবর দেয়। পুলিশ এসে লঞ্চ কর্তৃপক্ষের সামনে জানালার কাচ ভেঙে হাত দিয়ে দরজার সিটকিনি খুললে গলায় ওড়না পেঁচানো অবস্থায় নারীর মরদেহ দেখতে পায়। পরে মরদেহটি ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়।

সদরঘাট নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কাইয়ুম আলী সরকার জানান, ওই নারীর ভ্যানিটি ব্যাগ থেকে লঞ্চের টিকিট পাওয়া যায়। টিকিটটি আনোয়ার হোসেন নামে এক ব্যক্তির নামে ছিল। সেখানে একটি ফোন নম্বর দেওয়া রয়েছে। সেই নম্বরে কল করলে আরেক নামের এক ব্যক্তি রিসিভ করেন। তাকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তিনি কিছুই জানেন না বলে জানান। আনোয়ার নামের ওই ব্যক্তিকে আটক করতে পারলে বিস্তারিত জানা যাবে।

লঞ্চের সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, লঞ্চে ওঠার সময় এক বৃদ্ধ তাকে এগিয়ে দিয়েছেন। এক প্রশ্নের জবাবে ওসি বলেন, কেবিনের হুক অনেকটা উঁচুতে, আর ওই নারী একটু বেঁটে। কেবিনের ভিতর থেকে ইঁদুর মারার দুই প্যাকেট ওষুধ উদ্ধার করা হয়েছে। তিনি গলায় ফাঁস দেওয়ার আগে ইঁদুর মারার ওষুধ খেয়েছেন। বমি করেছেন সেই আলামতও রয়েছে। বলা যায়, এটি একটি আত্মহত্যা। কারও প্রতি রাগ-ক্ষোভের বশবর্তী হয়ে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন। ঘটনার রহস্য উদঘাটনের চেষ্টা চলছে।

সর্বশেষ খবর